ওয়ার্কস ফর গ্রিন বাংলাদেশ-এর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

বার্তাবাংলা রিপোর্ট  :: ‘‘আসুন আমাদের শহরটাকে আর্বজনা মুক্ত রাখি” স্লোগানে গতকাল ১লা বৈশাখ ধানমন্ডির রবীন্দ্র সরোবরের আশে পাশের এলাকা গুলোতে পরিষ্কার- পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছি আমরা ওয়ার্কস ফর গ্রীন বাংলাদেশের ভলেন্টিয়াররা।

১লা বৈশাখ ধানমন্ডির রবীন্দ্র সরোবরে প্রচুর জনসমাগম হয়, দিনের শেষে দেখা যায় ময়লা-আর্বজনায় ভরে যায়। তাই ওয়ার্কস ফর গ্রীন বাংলাদেশ এর ভলেন্টিয়াররা সিদ্ধান্ত নিয়েছে জনবহুল এই এলাকাতে পরিষ্কার- পরিচ্ছন্নতা অভিযান চালানোর। সেই সিদ্ধান্ত মোতাবেক আমরা একঝাঁক তরুণ মিলিত হয়ে অত্যন্ত সুন্দর ভাবে আমাদের এই অভিযান সফল করি। আমরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে ধানমন্ডির রবীন্দ্র সরোবরের আশে পাশের এলাকা গুলোতে পরিষ্কার- পরিচ্ছন্নতা এবং খোলা উদ্যানের ময়লা, আবর্জনা সংগ্রহ করে নিকটস্থ ডাসবিনে এবং সিটি কর্পোরেশনরে নিদ্ধারিত স্থানে  ফেলেছি। আগামীতে ও ওয়ার্কস ফর গ্রীন বাংলাদেশ এই কার্যক্রম অব্যহত রাখবে।

পাশাপশি ওয়ার্কস ফর গ্রীন বাংলাদেশ সিদ্ধান্ত নিয়েছে আগামী বর্ষা মৌসুমে দেশব্যাপি বৃক্ষ রোপন অভিযান চালানোর। আমরা চাই আমাদের এই মহোতি কাজে সমাজের বিত্তবানরা এগিয়ে অসুক, তরুনরা বৃক্ষ রোপন অভিযানকে জনপ্রিয় করে তুলুক। দেশকে প্রাকৃতিক দূর্যোগের হাত থেকে বাচাঁতে দেশব্যাপি সচেতনতা মূলক কর্মসুচি গ্রহন করবে ওয়ার্কস ফর গ্রীন বাংলাদেশ। ওয়ার্কস ফর গ্রীন বাংলাদেশ একটি ভলেন্টিয়ারি সংগঠন। দেশের প্রয়োজনে ওয়ার্কস ফর গ্রীন বাংলাদেশ এর ভলেন্টিয়াররা সব সময় এগিয়ে আসবে।