মালেশিয়ার নিখোঁজ বিমানটির অবশেষে খোঁজ মিলল!

বার্তাবাংলা রিপোর্ট:: মালেশিয়ার নিখোঁজ বিমানটির অবশেষে খোঁজ মিলল! সুস্থ রয়েছেন বিমানটির যাত্রীরাও! হ্যাঁ, যখন অনুসন্ধানকারীরা দীর্ঘ এক মাস বিমানটির খোঁজে দক্ষিণ ভারত মহাসাগর চষে ফেলেও এর কোনো হদিস বের করতে পারেনি তখন আশ্চর্যজনক হলেও এমনটাই দাবি করছে রাশিয়ার একটি দৈনিক।

মঙ্গলবার রুশ দৈনিক ‘সেকোভোস্কি কমসু মুলিতস’ তাদের খবরে জানায়, নিখোঁজ ফ্লাইট এমএইচ-৩৭০ আফগানিস্তানের কান্দাহারের কাছে অবতরণ করেছে। বিমানটির একটি পাখা ভেঙ্গে গেলেও সব যাত্রীই বেঁচে আছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক আফগান এক নিরাপত্তা কর্মকর্তাকে উদ্ধৃত করে পত্রিকাটি জানায়, সৌভাগ্যক্রমে সব যাত্রীই বেঁচে আছেন, তবে তাদের অবস্থা খুব একটা ভালো নয়। যাত্রীরা সাতটি দলে বিভক্ত হয়েছেন।
রুশ পত্রিকাটি দাবি করেছে, তালেবান জঙ্গিরা বিমানটি অপরহরণ করেছে। অপহরণকারীরা সম্ভবত যুক্তরাষ্ট্র বা চীন সরকারের সঙ্গে আলোচনা করতে চায় বলে প্রতিবেদনে উল্লেখ রয়েছে।
এদিকে রশিয়ার দৈনিকে প্রকাশিত হওয়া সংবাদে নড়েচড়ে বসেছে মালেশিয়া সরকার। আর স্বজনদের ফিরে পেতে আশার আলো দেখতে পাচ্ছেন নিখোঁজ বিমানটির ২৩৯ জনের পরিবার। তবে এই খবরটি কতটা সত্য খতিয়ে দেখা হচ্ছে।
উল্লেখ্য, গত রোববার অস্ট্রেলীয় জাহাজের সিগন্যাল ডিটেক্টরে ধরা পড়েছিল বিমানটির ব্লাকবক্সের শব্দ তরঙ্গ। তাও একবার নয় পরপর দুবার। তাই দক্ষিণ ভারত মহাসাগরের বিস্তীর্ণ এলাকাজুডড়ে তল্লাশি বাড়ানো হয়। কিন্তু বহু চেষ্টা করেও খোঁ মেলেনি এখনো বিমানটির। মঙ্গলবার অনুসন্ধানকারীরা বিমানটির ব্লাকবক্সের সিগন্যাল আর পাচ্ছেন না বলে জানিয়ে দেন।
গত  ৮ মার্চ রাতে ২২৭ জন যাত্রী ও ১২ জন ক্রু নিয়ে কুয়ালালামপুর থেকে শেষবারের মতো যাত্রা করেছিল মালয়েশিয়া এয়ারলাইন্সের এমএইচ ৩৭০।