বার্তাবাংলা ডেস্ক »

maskot12বার্তাবাংলা রিপোর্ট :: ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর চট্টগ্রাম থেকে ‘চট্টগ্রাম-মাস্কট-চট্টগ্রাম’ রুটে ফ্লাইট চালু হচ্ছে ১৫ এপ্রিল থেকে। প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম-মাস্কট রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২১ হাজার ৯৮৮ টাকা এবং ফিরতি ভাড়া ৪১ হাজার ৪৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যেই সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

সপ্তাহে তিনটি ফ্লাইট যথাক্রমে মঙ্গল, বৃহস্পতি ও শনিবার রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম থেকে ওমানের রাজধানী মাস্কটের উদ্দেশে ছেড়ে যাবে। সোম, বুধ ও শুক্রবার মাস্কট থেকে চট্টগ্রামের উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে রাত ২টা ৩০ মিনিটে।

বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজ প্রতিদিন ঢাকা থেকে মাস্কট তাদের ফ্লাইট পরিচালনা করছে।

ঢাকা থেকে মাস্কট ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২০ হাজার ৪৪০টাকা ও রিটার্ন ৩৯ হাজার ৯৩৭টাকা (সকল প্রকার ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত) নির্ধারণ করা হয়েছে।

ঢাকা থেকে মাস্কট এমডি-৮৩ ও এয়ারবাস-৩১০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হচ্ছে।

এছাড়া বর্তমানে কোম্পানিটি আন্তর্জাতিক রুট ঢাকা থেকে জেদ্দা, দুবাই, মাস্কট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কাঠমান্ডু, কলকাতা এবং চট্টগ্রাম থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে।

আবার অভ্যন্তরীণ সব রুট, যেমন- চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর, ঈশ্বরদী ও বরিশালেও ফ্লাইট পরিচালনা করছে।

দ্রুততম সময়ে কোম্পানিটি ঢাকা থেকে গুরুত্বপূর্ণ গন্তব্য যেমন-মদিনা, রিয়াদ, দাম্মাম, আবুধাবি, করাচিতে ফ্লাইট শুরুর পরিকল্পনা করছে।

উল্লেখ্য, ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে বর্তমানে একটি ড্যাশ-৮ ১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ এবং দুটি এয়ারবাস-৩১০ সহ মোট এগারোটি এয়ারক্রাফট আছে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »