ভারতের আরেকটি আয়েশি জয়

বার্তাবাংলা রিপোর্ট :: টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের ধারা অব্যাহত ভারতের।
কুড়ি-বিশের বিশ্বকাপে পাকিস্তানের পর মহেন্দ্র ধোনি বিগ্রেডের ‘দ্বিতীয় শিকার’ ক্রিস গেইলের ওয়েস্ট ইন্ডিজ। রোববার মিরপুরিও মহারণে রোহিত শর্মা ও বিরাট কোহলির ব্যাটিং উচ্ছ্বাসে টি-টোয়েন্টির বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের সাত উইকেটে হারায় টিম ইন্ডিয়া। ইনিংসের দুটি বল বাকি থাকতে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে উইন্ডিজের ইনিংস শেষেই জয়ের সুভাস পাচ্ছিলো ভারত। রবিন্দ্র জাদেজা-অমিত মিশ্রদের গড়ে দেয়া সেই প্লাটফর্ম বিফলে যেতে দেয়নি রোহিত শর্মা-বিরাট কোহলি অ্যান্ড কোং। দলীয় ১ রানে শিখর ধাওয়ানের আউটের পর ১০৬ রানের জুটি গড়ে ভারতকে বড় জয়ের দিকে নিয়ে যান কোহলি ও রোহিত। এরপর ভারতের ইনিংসে তুলির শেষ আঁচড়টুকু টানেন রোহিত-রায়না জুটি। রোহিত ৬২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া বিরাটের ব্যাটে এসেছে ৫৪ রান। প্রসঙ্গত, রোহিতের খোলস ছেড়ে বেরা হওয়া ইনিংটিতে দুটি ছয় ও পাঁচটি চারের মার ছিল। উইন্ডিজের পক্ষে একটি করে উইকেট নেন বাদ্রি ও আন্দ্রে রাসেল।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে হাসফাস করতে থাকে ওয়েস্ট ইন্ডিজের ‘বিখ্যাত’ ব্যাটিং লাইনআপ। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে অসহায় হয়ে পড়েন খোদ ক্রিস গেইলও। ১৩ ওভারের বেশি সময় ক্রিজে থেকেও ৩৪ রানের বেশি করতে সমর্থ হননি ক্যারিবিয়ান এই দানব। এজন্য ব্যয় করেছেন ৩৩টি বল। গেইল ছাড়া উইন্ডিজের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ল্যান্ডন সিমন্স। ভারতের রবিন্দ্র জাদেজা তিনটি উইকেট নেন। দুটি উইকেট গেছে অমিত মিশ্রের দখলে।