আরব আমিরাতের বিপক্ষে টাইগারদের জয়

বার্তাবাংলা রিপোর্ট :: দীর্ঘদিন পর জয়ের দেখা পেল বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্ব আসরের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে, সংযুক্ত আরব আমিরাতকে ৪ উইকেটে হারিয়েছে টাইগাররা। ফতুল্লায় টস জিতে আগে ব্যাট করা সংযুক্ত আরব আমিরাত ৭ উইকেটের খরচায় করে ১৪২ রান। জবাবে ৭ বল ও ৪ উইকেট হাতে রেখে ১৪৩ রানের টার্গেট ছুঁয়ে ফেলে টাইগাররা। কামব্যাক ম্যাচে তামিম ইকবাল করেন ৪৩ রান।

অধিনায়ক খুররাম খানের টস জিতে ব্যাট করার সিদ্ধান্তকে ৩২ রানের জুটি গড়ে যথার্থ প্রমাণ করেন আরব আমিরাতের দুই ওপেনার আমজাদ আলী ও ফাইজান আসিফ। কিন্তু দলীয় ৩২ রানে ফরহাদ রেজার বলে সাজঘরে ফেরেন আমজাদ আলী। এরপর দলীয় ৬৩ ও ব্যক্তিগত ৩১ রানে মাহমুদুল্লাহর ঘূর্নিতে পরাস্ত হয়ে ফাইজান আসিফও আউট হন। এরপর অন্য প্রান্তে দ্রুত বাংলাদেশের বোলাররা উইকেট তুলে নিলেও, একপ্রান্ত আগলে ৩৫ বলে ৪৪ রান করে দলকে ১৪২ রানের ফাইটিং স্কোর এনে দেন অধিনায়ক খুররাম খান। ফরহাদ রেজা নিয়েছেন ২টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে এনামুল হক বিজয়কে শূণ্য রানে এবং সাকিব আল হাসানকে ৮ রানে হারিয়ে প্রাথমিক বিপর্যয়ের মুখে পড়ে স্বাগতিক বাংলাদেশ। তবে পরবর্তী জুটিতে তামিম ও মুশফিকের হাতে সে ধাক্কা সামলে কিছুটা এগিয়ে যায় টাইগাররা। দলীয় ৭৫ রানে মুশফিক কামরান শাহজাদের শিকার হলেও অপর প্রান্ত আগলে রাখার চেষ্টা করেন তামিম ও নাসির। ৮২ রানে তামিম ও দলীয় ১০১ রানে নাসির সাজঘরে ফিরলে কিছুটা খাদের কোনায় চলে যায় টাইগাররা। তবে শেষের দিকে মাহমুদুল্লাহ ও ফরহাদ রেজার ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে ৭ বল বাকি থাকতেই জয়ের বন্দর পৌছে যায় টাইগাররা। আগামী মঙ্গলবার চট্টগ্রামে গ্রুপ পর্বের আরেক ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।