ঢাবি ছাত্রলীগের ৭ নেতা বাহিষ্কার

বার্তাবাংলা রিপোর্ট :: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের জিয়াউর রহমান হল শাখায় দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৭ নেতাকে বাহিষ্কার করা হয়েছে। একই কারণে হলের সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোরও নোটিশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ছাত্রলীগের দপ্তর সম্পাদক শেখ রাসেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাবি জিয়া হলে অনাকাঙ্খিত ঘটনায় সংগঠনের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় সাত নেতাকে বাহিষ্কার করা হয়েছে।

বাহিষ্কৃতরা হলেন- হল শাখার সহ-সভাপতি সাদ্দাম, যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী হাসিব, সাংগঠনিক সম্পাদক- হাসু, কর্মী সোহাগ (৩য় বর্ষ), রিয়াদ (২য় বর্ষ), অপু (১ম বর্ষ) ও আসাদ (১ম বর্ষ) ।

একই ঘটনায় হলের সভাপতি আবু সালমান প্রধান শাওন ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সকে কেন সংগঠন থেকে বহিষ্কার করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তাদের এই নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর শরীফ বলেন, ‘যারাই সংগঠনের শৃঙ্খলা ও ভাবমুর্তি নষ্ট করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধেই ছাত্রলীগ ব্যবস্থা নেবে। ছাত্রলীগের গৌরব ধরে রাখতে যে কোন সিদ্ধান্ত নিতে আমরা প্রস্তুত।’

হলের সভাপতি প্রিন্স ও সাধারণ সম্পাদক শাওনের সম্পর্কে বলেন, ‘তাদেকে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। পরে সেই মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ৫ মার্চ ঢাবি মুক্তিযুদ্ধা জিয়াউর রহমান হলে জুতা রাখাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষে ছাত্রলীগের ৯ নেতাকর্মী আহত হন।