বিশ্বসুন্দরী হওয়ার স্বপ্ন বাঙালি ছেলের

বার্তাবাংলা ডেস্ক : : কানাডার টরেন্টোতে বসবাসকারী এক বাঙালি স্বপ্ন দেখছেন বিশ্বসুন্দরী হওয়ার। খবর হাফিংটন পোস্টের।

আমিলা মালতেপি যার বয়স ২৩। ছেলে হয়ে বাংলাদেশে জন্ম গ্রহণ করেন তিনি।  ২০০৯ সালে কানাডায় পাড়ি জমান আমিলা। বর্তমানে আমিলা ‘বিজনেস অ্যাকাউন্টিং’এ সেখানে অধ্যয়নরত আছেন।

টুইটারে আমিলা নিজেকে একজন ‘উভয়লিঙ্গ মডেল’ হিসেবে দাবি করে থাকেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আমিলা প্রকৃতপক্ষে ছেলে হিসেবেই জন্মগ্রহণ করেন। এরপর ২০১২ সালে সার্জারির মাধ্যমে নারীত্বের স্বাদ গ্রহণ করেন তিনি।

হাফিংটন পোস্টের খবরে আমিলার বরাত দিয়ে বলা হয়, ছেলেবেলায় তার নাম ছিল আদেশ। পরবর্তীতে লিঙ্গ পরিবর্তন করার পর নিজেকে ‘আমিলা’ নামে পরিচয় দেন তিনি।

আমিলার স্বপ্নটা হেসে উড়িয়ে দেয়ার মত নয়। ইতিমধ্যে কানাডার একজন জনপ্রিয় মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছেন তিনি। বেশ নামডাকও হয়েছে তার। ফেইজবুক ফ্যান পেজে তার ভক্তসংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে।

বাংলাদেশ থেকে আজ পর্যন্ত কেউ বিশ্বসুন্দরীর খেতাব জিততে পারেননি। ২০০১ সালের পর থেকে এই প্রতিযোগিতায় দেশ থেকে কেউ অংশগ্রহণও করেননি।

আমিলা জানিয়েছেন, আসছে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় তিনি নাম এন্ট্রি করবেন। তবে আমিলার স্বপ্নে একটা সংশয় থেকে যেতে পারে বলে মনে করছেন অনেকে। কেননা নাম লেখাতে হলে তাকে নিজেকে সর্বপ্রথম একজন নারী হিসেবে প্রমাণ করতে হবে। আর তা যদি পারেন, তবেই স্বপ্নের পথে এক পা রাখবেন আমিলা।