দিল্লির গদিতে আম আদমি পার্টি

বার্তাবাংলা ডেস্ক : :  অবশেষে দিল্লিতে সরকার গঠন করতে যাচ্ছে ভারতের রাজনীতিতে নতুন আম আদমি পার্টি। মূখ্যমন্ত্রী হচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। আর বাইরে থেকে আপ’কে সমর্থন দেবে কংগ্রেস। আগামী ২৬ তারিখ মুখ্যমন্ত্রী হিসেবে অরবিন্দ কেজরিওয়াল শপথ গ্রহন করবেন। সোমবার সকালে সাংবাদিকদের সংবাদ সম্মেলন করে সরকার গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন আম আদমি পার্টি প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

সোমবার সকালে আম আদমি পার্টির গোপন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অলোচনা সভা শেষে পার্টির শীর্ষ নেতা মণীশ সিসোদিয়া জানান, ইন্টারনেটের মাধ্যমে পুরো দেশ থেকে প্রায় পাঁচ লাখ ২৩ হাজার ১৮৪ জন মানুষ তাদের মতামত জানিয়েছে। যাদের মধ্যে দুই লাখ ৬৫ হাজার ৯৬৬ জন দিল্লির বাসিন্দা। বিশাল সংখ্যাক মানুষ মনে করেন যে দিল্লিতে আপ’র সরকার গঠন করা উচিত।

দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত অরবিন্দ কেজরিওয়ালকে স্বাগত জানিয়ে বলেন, ‘কংগ্রেস এই সরকারকে শর্তহীন ভাবে সমর্থন করছে না। অরবিন্দের জন্য আমার শুভকামনা রইলো। দিল্লিবাসীকে আপ যে প্রতিশ্রতি দিয়েছিল তা আবশ্যই পূরণ করা উচিত।’

যদিও বিজেপি নেতা হর্ষবর্ধন মনে করেন আপ জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। যে কংগ্রেসকে মানুষ প্রত্যাখ্যান করেছে, আপ তাদের সঙ্গে হাত মিলিয়েছে।