এশিয়া প্যাসিফিক স্ক্রিন এ্যাওয়ার্ড পেলো টেলিভিশন

বার্তাবাংলা রিপোর্ট :: সপ্তম বার্ষিক এশিয়া প্যাসিফিক স্ক্রিন এ্যাওয়ার্ডে অংশ নিয়ে জুড়ি গ্র্যান্ড পুরস্কার জিতে নিলো বাংলাদেশের ‘টেলিভিশন’ ছবিটি। বাংলাদেশ থেকে প্রথম বারের মতো মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘টেলিভিশন’ ছবিটি এশিয়া প্যাসিফিক স্কিন এ্যাওয়ার্ডে অংশ নিয়ে এই পুরস্কার পেলো।

উৎসবে অংশ নিয়ে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর পক্ষে পুরস্কার গ্রহণ করেন লেখক আনিসুল হক এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।
টেলিভিশন ছবিটি মুক্তি পায় এ বছরের শুরুর দিকে। এটি ফারুকী পরিচালিত চতুর্থ পূর্ণদৈঘ্য চলচ্চিত্র। যা ছবিয়াল, স্টার সিনেপ্লেক্স ও জার্মানির মোগাদর ফিল্মস এর যৌথ প্রযোজনায় নির্মিত। লেখক আনিসুল হক ও পরিচালক ফারুকীর যৌথ গল্পে নির্মিত ছবিটির প্রধান প্রধান চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী এবং নুসরাত ইমরোজ তিশা।
উল্লেখ্য, চলচ্চিত্রটি নির্মাণাধীন থাকা কালেই গুটেনবর্গ ফিল্ম ফেস্টিভ্যাল-এ চিত্রনাট্যের জন্য পুরস্কার লাভ করে। আর মুক্তি আগেই জিতে নেয় ২০১২ সালের এশিয়ান সিনেমা ফান্ড ফর পোস্ট প্রোডাকশন পুরস্কার। এছাড়া ১৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘এশিয়ান সিলেক্ট’ ক্যাটাগরিতে সেরা ছবি হিসেবে ‘নেটপ্যাক পুরস্কার’ পায়।