রোববার চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল

বার্তাবাংলা রিপোর্ট :: সম্মেলনের অনুমতি না পাওয়ায় চট্টগ্রামে আগামী রোববার সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম। বুধবার সকালে চট্টগ্রামের হাটহাজারী বড় মাদ্রাসায় অনুষ্ঠিত হেফাজতের এক জরুরি সভা থেকে এ কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব জুনায়েদ বাবুনগরী।

এছাড়া তিনি আরো বলেন , শুক্রবার চট্টগ্রামে বিক্ষোভ মিছিলও করা হবে।

এদিকে, পুলিশ কমিশনার শফিকুল ইসলাম দেশ টিভিকে জানায়, সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে দেশের সংঘাতময় পরিস্থিতিতে কোনো ধরনের সমাবেশের অনুমতি না দেয়ায় সমাবেশের ব্যাপারে পুলিশের পক্ষ থেকে আনুমতি প্রদান করা যাচ্ছে না।

গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করতে হেফাজতে ইসলামের একটি প্রতিনিধি দল সেখানে যায়।

১২ ও ১৩ ডিসেম্বর মহাসম্মেলন করার জন্য হেফাজতে ইসলামের পক্ষ থেকে পুলিশ ও জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠ ব্যবহারের জন্য কর্তৃপক্ষ থেকে অনুমতি চাওয়া হয়। বার বার চাওয়ার পরও কোনো পক্ষ সম্মেলনের অনুমোদন দেয়নি পুলিশ।

এ সংবাদে বুধবার বেলা ১১টার দিকে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় হাটহাজারী মাদরাসায় সংগঠনের আমির আল্লামা শাহ্ আহম্মদ শফীর সভাপতিত্বে এক জরুরি বৈঠকে হরতালের সিদ্ধান্ত নেয়া হয়।

বেঠকে উপস্থিত ছিলেন হেফাজতের মহাসচিব জুনায়েদ বাবুনগরী, নায়েবে আমির মাওলানা সামশুল আলম, মহিবুল্লা বাবুনগরী, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, উপজেলা হেফাজত সম্পাদক জাকারিয়া নোমা ফয়েজী,আমিরের পিএস মাওলানা শফী প্রমূখ।