পপিকে নিয়ে চিন্তিত মৌসুমী

বার্তাবাংলা রিপোর্ট :: চিত্রনায়িকা মৌসুমী ও পপি দুজনেই পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বাংলা চলচ্চিত্রের উন্নয়নে দুজনেরই আছে অবদান। পপি কিংবা মৌসুমী দুজনকেই বাংলা ছবির দর্শকরা এখনও গ্রহণ করে, শুধু মাত্র তাদের অভিনয় প্রতিভার গুণে। যদিও এখন পযর্ন্ত কোনো ছবিতে একত্রে অভিনয় করা হয় নি তাদের।

তবে এই দুজন অভিনেত্রী একে অপরের নিকট আত্মীয়। এ সর্ম্পকে মৌসুমী বলেন, ‘পপির সঙ্গে আমার আত্মীয়তার সর্ম্পক আছে। তাছাড়া আমাদের দুই পরিবারের মধ্যেও ভালো যোগাযোগ আছে। বিভিন্ন সময় পারিবারিক অনুষ্ঠানেও তার সঙ্গে আমার দেখা হয়।
সম্প্রতি আত্মীয় ও সহশিল্পী পপি সর্ম্পকে খোলা মেলা ভাবে অনেক কথাই বলেন মৌসুমী। তবে চলচ্চিত্রে পপির বর্তমান অবস্থা নিয়ে খুবই চিন্তিত মৌসুমী বলেন, ‘পপির মধ্যে একটা চাপা অভিমান কাজ করছে । যদিও তাঁর মধ্যে অনেক সম্ভাবনা আছে। গত কয়েক বছর ধরেই দেখছি, আগের মতো চলচ্চিত্রে নিয়মিত ভাবে কাজ করছে না পপি। এর কারণ কি তা পপিই ভালো বলতে পারবে। আমি শুধু বলবো বাংলা চলচ্চিত্রকে দেওয়ার মতো অনেক কিছুই পপির মধ্যে আছে।’
মৌসুমীর মতো পপির ভক্তরাও তাকে নিয়ে শংকায় আছেন। তারা চান পপি যেন আবারো চলচ্চিত্রে নিয়মিত হন। চলচ্চিত্রের ডিজিটাল যুগেও যে পপি মৌসুমীর মতো চিত্র নায়িকাদের বড়ই অভাব তা সাম্প্রতিক কিছু চলচ্চিত্র দেখলেই বুঝা যায়।