বিএনপি-পুলিশ সংঘর্ষে গুলিবর্ষণ

বার্তাবাংলা রিপোর্ট :: নতুন মন্ত্রিপরিষদ গঠনের প্রতিবাদে বরিশালে কালোপতাকা মিছিলকে কেন্দ্র করে বিএনপি-পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এসময় গুলিবর্ষণের ঘটনা ঘটে।

সোমবার বিকেল সোয়া ৫টার দিকে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে এ সংঘর্ষ হয়। পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির তিন কর্মীকে আটক করেছে।

পুলিশ ও দলীয় সূত্রে জানা গেছে, সরকারের নতুন মন্ত্রিপরিষদ গঠনের প্রতিবাদে বিকেলে মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার এমপি ও জেলা বিএনপির সভাপতি সিটি মেয়র আহসান হাবিব কামালের নেতৃত্বে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে থেকে একটি কালো পতাকা মিছিল বের করে ১৮ দলীয় জোট নেতাকর্মিরা। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হলের সামনে পৌঁছালে পেছন থেকে একদল নেতাকর্মি কয়েকটি অটোরিকশা ও মটরসাইকেল ভাঙচুর করে।

এসময় পুলিশ নেতাকর্মীদের ধাওয়া করলে তারা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ ৮ রাউন্ড শটগানের গুলি ছুড়ে তাদে ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুরোনগর জুড়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির তিন কর্মীকে আটক করে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার সেকেন্ড অফিসার মো. গোলাম কবির বলেন, কোনো কারণ ছাড়াই বিএনপি কর্মীরা ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই ৮ রাউন্ড শটগানের গুলি ছোড়া হয়।