আন্দোলনের মাধ্যমেই চলমান সঙ্কটের সমাধান

বার্তাবাংলা রিপোর্ট :: সংলাপের মাধ্যমে না হলে, রাজপথে আন্দোলনের মধ্য দিয়েই চলমান রাজনৈতিক সঙ্কটের সমাধান হবে বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংলাপের নামে জনগণকে বিভ্রান্ত করতে একতরফা নির্বাচনের পথে চলেছে আওয়ামী লীগ বলে অভিযোগ করেন তিনি। শনিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভার আয়োজন করে বিএনপি। এতে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ করেন, সংলাপের নামে জনগণকে বিভ্রান্ত করে একতরফা নির্বাচনের পায়তারা করছে আওয়ামী লীগ।

সংলাপের বিষয়ে সরকার আন্তরিক নয়—এ কথা উল্লেখ করে ফখরুল বলেন, এ মুহূর্তে দুই নেত্রীর মধ্যে আলোচনার কোনো আলামত পাওয়া যাচ্ছে না।

এ সময় তিনি সমঝোতার বিষয়ে আওয়ামী লীগের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তুলেন। ফখরুল বলেন, এখনো সময় আছে, এবং যে কোনো সময় যে কোনো জায়গায় আলোচনায় বসতে প্রস্তুত আছে বিএনপি।

এছাড়া উদ্দেশ্যমূলকভাবে তারেক রহমানকে অর্থপাচার মামলায় সাজা প্রদান করা হতে পারে বলেও এ সময় আশংকা প্রকাশ করেন বিএনপির এ নেতা।