এ মাসেই সর্বদলীয় সরকার গঠন হতে পারে : যোগাযোগমন্ত্রী

বার্তাবাংলা রিপোর্ট :: নির্বাচনকালীন সর্বদলীয় মন্ত্রিসভা গঠনের জন্য এক সপ্তাহের মধ্যে মন্ত্রীরা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন। আর এ মাসের তৃতীয় থেকে চতুর্থ সপ্তাহের শেষের দিকে সর্বদলীয় সরকার গঠন হতে পারে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

যোগাযোগমন্ত্রী বলেন, মন্ত্রীরা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র দেয়ার পর যারা সর্বদলীয় সরকারে থাকবেন, তাদের আর নতুন করে শপথ নেয়ার প্রয়োজন হবে না। আর যারা থাকবেন না তাদের পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে চলে যাবে।

দশম সংসদ নির্বাচনের আর কয়েকমাস বাকি থাকলেও নির্বাচনকালীন সরকার নিয়ে দুই প্রধান দলের মতদ্বন্দ্ব রয়েই গেছে। বিএনপি সাবেক উপদেষ্টাদের নিয়ে তত্ত্বাবধায়ক ব্যবস্থা ফেরানোর দাবি জানালেও ক্ষমতাসীন আওয়ামী লীগ সংবিধান সংশোধন করে অনির্বাচিতদের হাতে ক্ষমতা দিতে রাজি নয়।

এ বিষয়ে ক্ষমতাসীন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেন, সর্বদলীয় সরকার সংসদে প্রতিনিধিত্বকারী সব দলের প্রতিনিধিদের নিয়েই করা হবে। আশা করছি বিরোধীদলের সদস্যরাও থাকবেন।

এদিকে, নির্বাচনের সময় নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিতে বিএনপি ও শরিকদের আন্দোলনের মধ্যেই এসব কথা জানালেন যোগাযোগমন্ত্রী।