এ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবো না : মির্জা ফখরুল

বার্তাবাংলা রিপোর্ট :: নির্বাচনকালীন সর্বদলীয় সরকারে অংশ না নেয়া এমনকি এ সরকারের অধীনে কোনো ধরনের নির্বাচনেও না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিরোধীদল জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

সংকট নিরসনে আলোচনায় সরকারের আন্তরিকতা নিয়েও প্রশ্ন তোলেন বিএনপির এ ভারপ্রাপ্ত মহাসচিব। এ সময় অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ধুম্রজাল সৃষ্টির মাধ্যমে বিরোধীদলকে বাদ দিয়ে একতরফা নির্বাচনের ষড়যন্ত্র করছে সরকার। তিনি বলেন, কোনো শর্ত মেনে আলোচনায় বসবেন না তারা।

টানা ৩ দিনের হরতালের প্রথম দিন শেষে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপির এ নেতা।

এ সময় তিনি সরকারের বিরুদ্ধে বিভিষীকাময় পরিস্থিতি সৃষ্টির অভিযোগ তোলেন।

সরকার বিরোধীদলের বিরুদ্ধে নানা প্রকার কুৎসা রটাচ্ছে এ মন্তব্য করে তিনি বলেন, সরকারের একতরফা নির্বাচন চেষ্টার সঙ্গে আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে। প্রধানমন্ত্রী সর্বদলীয় সরকার গঠনের যে প্রস্তাব দিয়েছে তাতে বিরোধীদল যোগ দেবে কিনা এ প্রশ্নে মির্জা ফখরুল এমন সম্ভাবনার কথা উড়িয়ে দেন।

এর আগে সকালে তিনি সংকট নিরসনে সংলাপে সরকারের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তুলে বলেন, সরকার ধুম্রজাল ও বিভ্রান্তি সৃষ্টির মাধ্যমে বিরোধীদলকে বাদ দিয়ে একতরফা নির্বাচনের ষড়যন্ত্র করছে।

কোনো প্রকার শর্তে আলোচনায় না যাওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক করলেই বিরোধীদল কেবলমাত্র নির্দলীয় সরকার প্রশ্নে আলোচনায় যেতে রাজি আছে। তবে সে উদ্যোগ সরকারকেই নিতে হবে।

অবিলম্বে আলোচনার ব্যবস্থা করতে এ সময় সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।