বার্তাবাংলা ডেস্ক »

পর্তুগালের প্রাচীন রাজধানী ও দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তোতে সিটি কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হবে ১ অক্টোবর। এতে ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টি থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ আলম কাজল।

নির্বাচনকে সামনে রেখে পোর্তোতে বসবাসরত বিভিন্ন দেশের অভিবাসী ছাড়াও স্যোসালিষ্ট পার্টির সমর্থকদের জন্য শুক্রবার (১৫ই সেপ্টেম্বর) এক নৈশভোজের আয়োজন করেন তিনি। স্থানীয় সময় রাত ৮টায় নগরীর আলফান্দেগা (রিবেইরা) কংগ্রেস হলে এই নৈশভোজ অনুষ্ঠিত হয়।

সম্পূর্ণ বাংলাদেশি খাবারের আয়োজনে এতে উপস্থিত ছিলেন পর্তুগালের পররাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পর্তোর সংসদ সদস্য, সোশ্যালিস্ট পার্টির মেয়র প্রার্থীসহ দলের শীর্ষ স্থানীয় নেতারা।

বাংলাদেশ কমিউনিটি অব পর্তো, পর্তুগালের লোকাল কমিউনিটি, ব্রাজিল, ইকুয়েডর, মোজাম্বিক, ভারত, নেপাল, পাকিস্তানসহ প্রায় ১৬টি দেশের কমিউনিটি নেতারা এতে উপস্থিত ছিলেন। এ ছাড়াও রাজধানী লিসবন থেকে আবুল কালাম আজাদের নেতৃত্বে বাংলাদেশ কমিউনিটি নেতারাও নৈশভোজে যোগ দেন।

পোর্তো সিটি কাউন্সিল নির্বাচনে দেশটির ক্ষমতাসীন সোস্যালিস্ট পার্টির মেয়র প্রার্থী ও সাবেক মন্ত্রী ড. ম্যানুয়েল পিজারো বলেন, শাহ আলম কাজল আমাদের চিরন্তন বন্ধু। পর্তুগালে বাংলাদেশ কমিউনিটি ছাড়াও পোর্তোতে দলে তার অবদান অপরিসীম। তিনি পোর্তোতে শাহ আলম কাজলের নানা কর্মকাণ্ডের ভূয়সী প্রসংশা করেন এবং নৈশভোজের আয়োজন করায় তাকে ধন্যবাদ জানান।

পর্তুগিজ পররাষ্ট্রমন্ত্রী আগুস্তো সান্তোস সিলভা বলেন, পর্তুগিজ সোস্যালিস্ট পার্টি ধর্ম, জাতি ভেদাভেদে বিশ্বাস করে না। শাহ আলম কাজল পর্তুগিজ কমিউনিটিতে সরব কর্মকাণ্ডের মাধ্যমে দল থেকে কাউন্সিলর পদে মনোনয়ন পেয়েছেন। আপন যোগ্যতায় তিনি এটি আদায় করতে সক্ষম হয়েছেন।

নৈশভোজে অংশগ্রহণ করায় অনুষ্ঠানের শুরুতে পর্তুগালের দুই মন্ত্রী ও সংসদ সদস্যসহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানান শাহ আলম কাজল।

শেয়ার করুন »

মন্তব্য করুন »

%d bloggers like this: