প্রথম টেস্টের শেষ দিনে ব্যাট করছে নিউজিল্যান্ড

বার্তাবাংলা রিপোর্ট :: অফস্পিনার সোহাগ গাজী পিটার ফুলটন ও কেন উইলিয়ামসনকে ফিরিয়ে দিলেও চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিনের মধ্যাহ্ন-বিরতিতে যাওয়ার আগে ১৮৬ রানে এগিয়ে নিউ জিল্যান্ড।

প্রথম সেশন শেষে দ্বিতীয় ইনিংসে নিউ জিল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ২১৮ রান। রস টেইলর ৩১ ও ব্রেন্ডন ম্যাকালাম ৮ রানে ব্যাট করছেন।

শনিবার প্রথম টেস্টের চতুর্থ দিনের শেষ ঘন্টার খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় রোববার নির্ধারিত সময়ের ত্রিশ মিনিট আগে সকাল নয়টায় খেলা শুরু হয়।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১ উইকেটে ১১৭ রান নিয়ে খেলা শুরু করে নিউ জিল্যান্ড। কেন উইলিয়ামসনের সঙ্গে আগের দিনের ৬৯ রানের জুটিকে ১০১ পর্যবন্ত নিয়ে যাওয়ার পর বিচ্ছিন্ন হন পিটার ফুলটন।

প্রথম ইনিংসে ৭৩ রান করা এ দীর্ঘদেহী উদ্বোধনী ব্যাটসম্যানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সোহাগ গাজী।

প্রথম ইনিংসে শতরান করা উইলিয়ামসন দ্বিতীয় ইনিংসেও সেদিকেও যাচ্ছিলেন। রস টেইলরের সঙ্গে তার ৫১ রানের জুটি ভাঙ্গায় ভাগ্যেরও একটু সহায়তা পেয়েছেন সোহাগ।

সোহাগের খাটো লেন্থের বল সজোরে ব্যাট চালিয়েছলেন উইলিয়ামসন (৭৪)। শর্ট লেগে থাকা এনামুল হক নিজের মুখ বাঁচাতে গিয়ে ক্যাচ ধরার চেষ্টাই করতে পারেন নি। কিন্তু তার বল দু’পায়ের মাঝখানে আটকে গেলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় ডানহাতি এই ব্যাটসম্যানকে।

মমিনুল হক ও সোহাগ গাজীর শতকে প্রথম ইনিংসে ৫০১ রান করে বাংলাদেশ। এর আগে কেন উইলিয়ামসন ও বিজে ওয়াটলিংয়ের শতকে ৪৬৯ রান করে নিউ জিল্যান্ড।

বাংলাদেশের অফস্পিনার সোহাগ গাজী জানান, জয়ের জন্যই খেলবে বাংলাদেশ। নিউ জিল্যান্ডকে যতদ্রুত সম্ভব অলআউট করার লক্ষ্য স্বাগতিকদের।

নিউ জিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টও মনে করেন এখনো ফলাফলের যথেষ্ট সম্ভাবনা আছে।