রায়ের বিষয়ে যথাসময়ে বলা হবে : মির্জা ফখরুল

বার্তাবাংলা ডেস্ক ::  বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রায়ের ব্যাপারে এখন তাঁরা কোন কিছু বলবেন না, বলবেন যথাসময়ে।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সাংসদ সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির দণ্ড ঘোষণার পরও দলটি আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া থেকে বিরত থাকে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেলা সাড়ে ১১টার সময় নয়াপল্টনে দলের কার্যালয়ে বসেন এবং দুপুর ১২টার পর বেরিয়ে যান। রায় ঘোষণার পর সাংবাদিকেরা তাঁর সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, “এ বিষয়ে যথাসময়ে বলা হবে।”

অন্যদিকে স্থায়ী কমিটির নাম প্রকাশে অনিচ্ছুক একজন সদস্য জানান, “দল থেকে এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে নিষেধ করা হয়েছে।”

এদিকে সকাল থেকে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ মোতায়েন আছে। তবে নেতা-কর্মীদের সংখ্যা ছিল খুবই কম।

উল্লেখ্য, মঙ্গলবার সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে প্রসিকিউশনের আনা ২৩টি অভিযোগের মধ্যে একাত্তরে হত্যা ও গণহত্যাসহ ৯টি অভিযোগ সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে বলে জানিয়েছেন ট্রাইব্যুনাল।

এই নিয়ে মানবতাবিরোধী অপরাধের দায়ে সাতজনের বিরুদ্ধে রায় দেওয়া হলো। এবারই প্রথম বিএনপির কোনো নেতার বিরুদ্ধে রায় ঘোষিত হলো। এর আগেও বিএনপি কোনো রায়ের বিষয়ে প্রতিক্রিয়া দেয়নি।