নির্বাচনে সবদলের অংশগ্রহণ করাতে এরশাদ ‘উকিল’ হতে পারেন: তথ্যমন্ত্রী

বার্তাবাংলা রিপোর্ট :: সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন করতে বয়োজ্যষ্ঠ রাজনীতিবিদ এইচএম এরশাদ ‘উকিল’ হিসেবে কাজ করতে পারেন বলে মনে করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। গণতন্ত্রের স্বার্থে উনি এটা করবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

শনিবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা অডিটরিয়ামে ৪২তম বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা গ্রীষ্মকালীন খেলাধূলা ও গ্রামীণ খেলাধূলা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন মন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইনু বলেন, নির্বাচনকে নিরপেক্ষ করার জন্য হুসেন মুহাম্মদ এরশাদ আগ্রহ প্রকাশ করেছেন। সুতরাং নির্বাচন নিরপেক্ষ করার জন্য এবং সব দল যাতে অংশগ্রহণ করে সেই ব্যাপারে বয়োজ্যষ্ঠ এই নেতা আজকের এই সঙ্কটে ‘উকিল’ হিসেবে কাজ করতে পারেন।

সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, মহাজোট সংলাপের আহ্বান করছে, আর বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া বারবার পূর্বশর্ত দিচ্ছেন। চক্রান্তের মধ্য দিয়ে যদি যুদ্ধাপরাধীদের সাজা কার্যকর আটকাতে চান তাহলেই উনি সংলাপ এড়াবেন, পূর্বশর্ত দিয়ে সংলাপ বানচাল করে দেবেন এবং উনি এই ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেনাবাহিনীর সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে দেশে তথাকথিত তৃতীয় শক্তির আশংকা নিয়ে বিএনপি নেতা হান্নান শাহ’র মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, শসস্ত্র বাহিনীকে সুসজ্জিত করা হচ্ছে। এজন্য প্রধানমন্ত্রীর সেনানীবাসে গমনকে রহস্যজনক আখ্যা দিয়ে বিএনপির নেতারাই সশস্ত্র বাহিনী নিয়ে চক্রান্ত করছেন।