বার্তাবাংলা ডেস্ক »

 onionবার্তাবাংলা ডেস্ক :: সরবরাহ না থাকায় রাজধানীর বাজারগুলোতে আবারো বেড়েছে পেঁয়াজের দাম। আগের সপ্তাহের চেয়ে ১০ থেকে ১৫ টাকা বেশিতে পেঁয়াজ বিক্রি হচ্ছে। একইসঙ্গে বেশ কিছু সবজির দামও বেড়েছে। তবে আলু, পটল এবং গাজরের দাম স্থিতিশীল রয়েছে। মাংসের দামও অপরিবর্তিত রয়েছে। তবে মাছের দাম কমেছে।

শুক্রবার রাজধানীর কাঁচা বাজারগুলো সরেজমিন পরিদর্শন করে আমাদের সংবাদদাতা জানিয়েছেন, গত সপ্তাহে দেশি ও আমদানিকৃত দুই ধরনের পেঁয়াজই কেজিতে ৬০ থেকে ৬৫ টাকার মধ্যে বিক্রি হয়েছে। কিন্তু এক সপ্তাহের মধ্যে তা বেড়ে দাঁড়িয়েছে ৭০-৮০ টাকা।

বিক্রেতারা বলেন, আমদানি কম থাকায় দেশি পেঁয়াজ দিয়ে চাহিদা মেটানো সম্ভব হচ্ছে না।

এদিকে, সরবরাহ স্বাভাবিক থাকলেও বেশিরভাগ সবজির দাম কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত বেড়েছে। কাঁচামরিচের দাম কেজিতে ১০ টাকা বেড়ে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। বেগুন ৪০ টাকা থেকে বেড়ে ৫০ টাকা, করলা ও শশা ১০ টাকা বেড়ে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে আলু, পটল এবং গাজর আগের দামেই বিক্রি হচ্ছে।

মাছের বাজার স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ক্রেতারা। তবে ইলিশসহ সব ধরনের মাছের দাম আগের সপ্তাহের চেয়ে কমেছে বলে দাবি করছেন বিক্রেতারা।

দেশি ও ব্রয়লার মুরগি আগের দামে বিক্রি হলেও পাকিস্তানি মুরগি জোড়ায় ২০ থেকে ৩০ পর্যন্ত বেড়েছে। আর গরু ও খাসির মাংসের দাম স্থিতিশীল রয়েছে।

এছাড়া চাল, ডাল, ভোজ্যতেল, চিনি, ছোলা এবং মসলাসহ অন্যান্য নিত্য পণ্যের দাম নতুন করে বাড়েনি। কোরবানি ঈদেও মসলার দাম অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে বিক্রেতারা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »