যুদ্ধাপরাধীদের বিচারের রায় অনুযায়ী তা কার্যকর করা হবে

বার্তাবাংলা ডেস্ক :: যুদ্ধাপরাধীদের বিচারের রায় অনুযায়ী তা কার্যকর করা হবে, সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেছেন। বিরোধীদলীয় নেতার ছোট ছেলের পাচার করা অর্থ ফেরত আনাকে সরকারের অন্যতম সাফল্য হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে দেশের মানুষের নয় বরং নিজেদের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে।

এর আগে চলমান ও আসন্ন সকল ষড়যন্ত্র সাংগঠনিকভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। গণতান্ত্রিক উপায়ে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসার বিষয়ে সভানেত্রী শেখ হাসিনাকে আশ্বস্ত করেছেন নেতারা। একই সঙ্গে বিগত জোট সরকারের নানা অপকর্মের বিপরীতে, বর্তমান সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরতে তৃণমূল নেতাদেরও আহ্বান জানিয়েছেন তারা।

শোক দিবসের আলোচনায় সভানেত্রী শেখ হাসিনার আগে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। বক্তব্যের পুরোটা সময়জুড়ে বিগত চার দলীয় জোট সরকার আমলের নানা অপশাসনের সমালোচনা করেন তারা।

এসব থেকে শিক্ষা নিয়ে আর বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড যাচাই করে, আসছে নির্বাচনে আওয়ামী লীগকেই ভোট দেয়ার আহ্বান জানান নেতারা।

একই সঙ্গে নির্বাচনকালীন সরকার ইস্যুতে নেতারা বলেন, সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার নয়, অন্তর্বতিকালীন সরকারের অধিনেই নির্বাচন হবে।