সুপার কাপের শিরোপা জিতল বার্সেলোনা

বার্তাবাংলা ডেস্ক :: অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতলো বার্সেলোনা। ফাইনালের দ্বিতীয় লেগে ০-০ গোলে ড্র করেও অ্যাওয়ে ম্যাচের গোলে এগিয়ে থেকে শিরোপা ঘরে তুলল ক্যাটালানরা। আর এ নিয়ে রেকর্ড ১১ বার এ শিরোপা জিতল বার্সা।

স্প্যানিশ সুপার কাপ ফাইনালের প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা। তাই শিরোপা জয়ের জন্য দ্বিতীয় লেগে ক্যাটালানদের ড্র প্রয়োজন ছিল। ম্যাচের শুরুটা দুদার্ন্ত করে বার্সা। তবে সার্জিও বুসকেটসের পিন পয়েন্ট পাস থেকে গোল আদায় করে নিতে ব্যার্থ হন লিওনেল মেসি।

বিরতির আগে লিড নেয়ার সুযোগ আসে অ্যাটলেটিকোর। দিয়েগো কস্তা সঙ্গে ওয়ান টু্ ওয়ান পাসে বল নিয়ে ক্যাটালান রক্ষণে ঢুকে পরেন আরদা তুরান। তবে তার শট ভিক্টর ভালদেস দারুণভাবে প্রতিহত করেন।

বার্সা গোলবারের ভিক্টর ভালদেসের দৃঢ়তা আবারো রক্ষা করল ক্যাটালানদের। ডি বক্সের বাহির থেকে ডেভিড ভিয়ার শট ডান দিকে ঝাপিয়ে রুখে দেন স্প্যানিয়ার্ড।

ম্যাচের অন্তিম মুহূর্তে পেড্রোকে ফাউল করায় স্পট কিক পায় বার্সেলোনা। কিক নিতে এসে বার্সা সমর্থকদের হতাশ করলেন মেসি। গোলবারে লেগে ফিরে আসে তার শট।

শেষ পযর্ন্ত দ্বিতীয় লেগ গোলশূন্যভাবে শেষ হল। প্রথম লেগের অ্যাওয়ে ম্যাচে নেইমারের গোল শেষ পযর্ন্ত ক্যাটালানদের হাতে ১১তম সুপার কাপের শিরোপা তুলে দিল।

আর কোচ জেরার্ডো মার্টিনোর অধিনে প্রথম শিরোপা জিতল বার্সেলোনা। সুপার কাপের ১১তম শিরোপাটি শূন্যে তুলে ধরে আবারও ক্যাটালানদের আধিপত্যের জানান দিলেন জাভি হারনান্দেজ।