মিসরের জেল থেকে ফেরত আনা হচ্ছে ১৭ বাংলাদেশিকে

বার্তাবাংলা রিপোর্ট :: মিসরের জেল থেকে ফিরিয়ে আনা হচ্ছে ১৭ জন বাংলাদেশিকে। কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সোমবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছুবেন তারা।
প্রসঙ্গত, অবৈধভাবে বসবাসের অভিযোগে মিসরের কানাতার খাড়িয়া কারাগারে আটক ছিলেন এই ১৭ বাংলাদেশি। এ খবর গত মে মাসে জানতে পারে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড।
ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড সূত্র জানায়, রোববার রাত ১১টায় কাতার এয়ারলাইন্সের কিউআর-৩৪২ ফাইটে করে অবৈধ ওই অভিবাসীদের ফিরিয়ে আনা হচ্ছে। অবৈধ অভিবাসীদের মধ্যে রয়েছেন পঞ্চগড়ের বাবুল হোসেন, পাবনার লতিফ প্রামাণিক, রংপুরের শামসুল আলম, কিশোরগঞ্জের খোকন মিয়া ও রতন মিয়া, মেহেরপুরের আক্কাস আলী, ভোলার নূরে আলম, নোয়াখালীর শাহাবুদ্দীন ও রায়হান, যশোরের গোলাম নবী, গোপালগঞ্জের জামাল হোসেন, ময়মনসিংহের ওমর ফারুক ও আল আমীন, ঢাকার রাজু আহমেদ ও মাগুরার সবুজ হোসেনসহ ১৭ জন।
এ প্রসঙ্গে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (অর্থ ও কল্যাণ) মোহসীন চৌধুরী বলেন, আমরা খবর পাওয়ার পর থেকেই তাদের উদ্ধারের জন্য উদগ্রীব ছিলাম। নানান দাপ্তরিক প্রক্রিয়া শেষে তারা ফিরতে পারছেন।