বার্তাবাংলা ডেস্ক »

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের বিলাসবহুল শহর লাস ভেগাসে স্থানীয় কনসার্টে হামলাকারীর উদ্দেশ্য খুঁজছে পুলিশ। কনসার্টে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে কমপক্ষে ৫৯ জন নিহত ও ৫২৭ জন আহত হয়েছে।

বিবিসি অনলাইনের খবরে জানা যায়, সন্দেহভাজন বন্দুকধারী স্টিফেন প্যাডক (৬৪) মানসিকভাবে অসুস্থ ছিলেন বলে প্রাথমিক তথ্য পাওয়া গেছে। কয়েকজন তদন্ত কর্মকর্তা বলছেন, বন্দুকধারী মানসিক রোগে আক্রান্ত হতে পারেন। তবে তাঁরা নিশ্চিতভাবে কিছু বলতে পারেননি।

গত রোববার সন্ধ্যায় মান্দালাই বে হোটেলের ৩২ তলা থেকে পাশের একটি উন্মুক্ত কনসার্টে প্যাডক গুলি ছোড়েন। কেন তিনি এমন করলেন, এর যৌক্তিক কোনো কারণ খুঁজে পায়নি পুলিশ। তাঁর ভাই এরিক প্যাডক বলেন, পোকার বা তাস খেলতে খুব পছন্দ করতেন স্টিফেন। তিনি যথেষ্ট ধনী ছিলেন। এর আগে কোনো সহিংস ঘটনায় স্টিফেন জড়িত ছিলেন না বলে দাবি করেছেন তিনি। পুলিশ হোটেলের ওই কক্ষ থেকে ১৬টি বন্দুক উদ্ধার করেছে। নেভাদায় হামলাকারীর বাড়ি থেকে ১৮টি আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করেছে।

তদন্ত কর্মকর্তারা এই হত্যাকাণ্ডের পেছনে আন্তর্জাতিক সন্ত্রাসের কোনো যোগসূত্র খুঁজে পায়নি। যদিও হামলা ও হত্যার দায় নিয়েছে জঙ্গি দল আইএস।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গতকাল সোমবার হোয়াইট হাউস থেকে দেওয়া এক ভাষণে হামলাকে শয়তানি কাজ হিসেবে অভিহিত করেছেন।

মারিলু ড্যানলি নামে এক নারীর সঙ্গে থাকতেন স্টিফেন প্যাডক। মারিলু জাপানে থাকেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »