বার্তাবাংলা ডেস্ক »

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশন ও চিকিৎসা শেষে দেশের উদ্দেশে ওয়াশিংটন ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডন হয়ে আগামী ৭ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে জানান, শেখ হাসিনা আজ (মঙ্গলবার) বাংলাদেশ সময় সকাল সোয়া ৮টার দিকে ইউনাইটেড এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ত্যাগ করেন। এসময় যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

বাংলাদেশ সময় বিকেল ৩টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটির লন্ডনের হিথ্রো আন্তর্জ‍াতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

লন্ডনে তিনদিন অবস্থানের পরে আগামী ৭ অক্টোবর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী ।

উল্লেখ্য জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২১ সেপ্টেম্বর সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন তিনি।

এছাড়া প্রধানমন্ত্রী নিউইয়র্কে অবস্থানকালে বিভিন্ন গুরুত্বপূর্ণ সভায় অংশ নেন এবং বেশ কয়েকজন সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।

নির্ধারিত সূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর গতকাল (২ অক্টোবর) দেশে ফেরার কথা ছিল। এজন্য জাতিসংঘের কর্মসূচি শেষে ২২ সেপ্টেম্বর তিনি নিউইয়র্ক থেকে ওয়াশিংটন যান। সেখানে ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে এক সপ্তাহ কাটিয়ে ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশে তার রওনা হওয়ার কথা ছিল।

কিন্তু ‘হঠাৎ পেটে ব্যথা’ অনুভব করায় ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরার তারিখ পিছিয়ে যায়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »