সাংসদ রনি কাশিমপুর কারাগারে

বার্তাবাংলা ডেস্ক :: সাংবাদিক পেটানোর ঘটনায় হত্যাচেষ্টার মামলায় গ্রেফতার সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে গাজীপুরের কাশিমপুর-২ কারাগারে নেয়া হচ্ছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর তাকে কাশিমপুর কারাগারের উদ্দেশে নিয়ে যাওয়া হয়। ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ মাহাবুবুল ইসলাম একথা জানিয়েছেন।
বুধবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে সাংসদ রনিকে গ্রেফতার করা হয়। এরপর বৃহস্পতিবার তাকে মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে মহানগর গোয়েন্দা পুলিশ।
মহানগর হাকিম এসএম আশিকুর রহমান জামিনের আবেদন নাকচ করে তাক কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাবিধি অনুযায়ী রনিকে চিকিৎসাসহ অন্যান্য সুযোগ-সুবিধার ব্যবস্থারও আদেশ দেয় আদালত।
শুনানির সময় সাংসদ রনি আদালতের হাজতখানায় ছিলেন। আদেশের পর দুপুর ২টার দিকে তাকে কারাগারের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।
শনিবার দুপুরে রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় নিজ কার্যালয়ের সামনে ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিবেদক ইমতিয়াজ মমিন সনি ও ক্যামেরাপার্সন মহসিন মুকুলকে মারধর করেন রনি। এ ঘটনায় ওই রাতেই রনির বিরুদ্ধে শাহবাগ থানায় হত্যাচেষ্টার মামলা করেন টেলিভিশনটির সহকারী ব্যবস্থাপক ইউনূস আলী।
এ মামলায় রনিকে রোববার জামিন দিলেও বুধবার তা বাতিল করে গ্রেফতারি করে আদালত। পরোয়ানা জারির দুই ঘণ্টার মাথায় তাকে গ্রেফতার করা হয়।
রনি ইনডিপেনডেন্ট টেলিভিশনের দুই সাংবাদিক এবং মালিক সালমান এফ রহমানের বিরুদ্ধে মামলা করেন শনিবার গভীর রাতে। ওই মামলা দুই সাংবাদিক ইতিমধ্যে তিন মাসের আগাম জামিন পেয়েছেন।
রনি পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য।