টেলিটক কর্মীদের উদ্ধার দাবিতে রাঙ্গামাটি-খাগড়াছড়িতে সড়ক ও নৌ অবরোধ

বার্তাবাংলা ডেস্ক :: অপহৃত টেলিটকের ৪ কর্মচারীদের মুক্তির দাবিতে রোববার রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচি পালন করছে পার্বত্য বায়ালি ছাত্র পরিষদ।

আমাদের সংবাদদাতা জানিয়েছেন, অবরোধের সমর্থনে সকালে খাগড়াছড়ি জেলা শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল বের হয়। সড়কগুলোতে হালকা যান চলাচল করলেও দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি।

একই দাবিতে সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি চলছে রাঙ্গামাটিতেও।

অপহরণের ১২ পার হলেও টেলিটকের কর্মকর্তা-কর্মচারীরা উদ্ধার না হওয়ায় শনিবার পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আকতার হোসেন এবং জেলা কমিটির প্রচার সম্পাদক মো. সুমন স্বাক্ষরিত আলাদা বিবৃতিতে এ কর্মসূচি পালনের কথা বলা হয়।

বিবৃতিতে পাহাড়ি সশস্ত্র সংগঠনগুলোকে চরমপন্থি বা উগ্রপন্থি সংগঠন হিসেবে ঘোষণা দিয়ে তাদের নির্মূলে সামরিক ব্যবস্থা নেয়ার দাবি করা হয়। অন্যথায় পার্বত্য চট্টগ্রামে জনগণকে সঙ্গে নিয়ে জোরালো আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

গত ১৩ জুলাই খাগড়াছড়িতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ আহূত এক প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি থেকেও অপহৃতদের উদ্ধারের দাবিতে রোববারের সড়ক অবরোধ কর্মসূচির ডাক দেয়া হয়।

উল্লেখ্য, গত ৮ জুলাই টেলিটকের ৪ কর্মকর্তা-কর্মচারীসহ মোট ৬ জনকে বাঘাইছড়ি থেকে অপহরণ করা হয় এবং তাদের মুক্তিপণ হিসেবে প্রথমে ৪০ লাখ ও পরে ৩ কোটি টাকা চাঁদা চাওয়া হয়। অপহরণের জন্য পাহাড়ি সংগঠন ইউপিডিএফকে দায়ী করা হলেও তারা তা অস্বীকার করেছে।