প্রযোজনায় দিয়া

বার্তাবাংলা রিপোর্ট :: সাবেক ভারতীয় সুন্দরী ও বলিউড অভিনেত্রী দিয়া মির্জা অভিনয় থেকে বিদায় নিচ্ছেন। অভিনয়ের পরিবর্তে তিনি প্রযোজনায় মনোযোগী হতে চাইছেন। সম্প্রতি তিনি রোমান্টিক ও অ্যাকশননির্ভর তিনটি ছবি প্রযোজনার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন বলেও এক সাক্ষাৎকারে জানিয়েছেন।
মিডডের খবরে জানা গেছে, দিয়া মির্জাকে সর্বশেষ ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘লাভ ব্রেকআপ’ ছবিতে অভিনয় করতে দেখা গেছে। বর্তমানে দিয়ার অভিনয়ে কোনো আগ্রহ নেই বলে নির্মাতাদের সাফ জানিয়ে দিয়েছেন। এখন তিনি ছবিতে অর্থ বিনিয়োগ করবেন। এছাড়া জনসচেতনামূলক কর্মকা-ে আরো বেশি করে অংশগ্রহণের পরিকল্পনা করেছেন।
এ প্রসঙ্গে দিয়া মির্জা বলেন, ‘এখন প্রযোজনার ওপরেই আমার সম্পূর্ণ মনোযোগ। আমি অনেক ছবিতে অভিনয়ের প্রস্তাব পাচ্ছি। কিন্তু অভিনয়ে আমার মন টানছে না। তাই সেসব প্রস্তাব ফিরিয়ে দিচ্ছি।’
দিয়া আরো জানান, তিনি এখন তিনটি প্রজেক্ট হাতে নিয়েছেন। ইতোমধ্যে ছবিগুলোর স্ক্রিপ্টও তৈরি হয়ে গেছে।
সূত্রটি আরো জানিয়েছে, বর্তমানে দিয়া ছবি তিনটির অভিনয়শিল্পী বাছাই করছেন। বিদ্যা বালান, হুমা কোরেশি, রিচা চাড্ডাদের মতো অভিনেত্রীরা তার পছন্দের তালিকায় রয়েছেন।
দিয়া মির্জা ১৯ বছর বয়সে মিস এশিয়া প্যাসিফিক নির্বাচিত হয়েছিলেন। ২০০১ সালে ‘রেহনা হে তেরা দিল মে’ ছবির মাধ্যমে তার বলিউডে অভিষেক ঘটে। তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে- ‘স্টপ’, ‘বস্নাকমেইল’, ‘পরিণীতা’, ‘লাগো রাহে মুন্না ভাই’, ‘কুরবান’ ইত্যাদি।