শাকিব-অপু সেরা

বার্তাবাংলা রিপোর্ট : : ইফাদ ফিল্ম ক্লাব অ্যাওয়ার্ড-২০১২ এ শ্রেষ্ঠ অভিনেতা-অভিনেত্রী নির্বাচিত হয়েছেন শাকিব খান ও অপু বিশ্বাস। আজীবন সম্মাননা পেয়েছেন নায়করাজ রাজ্জাক ও নায়িকা শবনম। বিশেষ সম্মাননা দেয়া হয়েছে আহমেদ জামান চৌধুরী ও নায়ক ফারুককে। এছাড়া শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে পুরস্কার জিতেছে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘সে আমার মন কেড়েছে’। ‘স্বামীভাগ্য’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পরিচালক হয়েছেন এফআই মানিক। শ্রেষ্ঠ খল অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন মিজু আহমেদ। অন্যান্য ক্যাটাগরির মধ্যে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা আলী রাজ, পার্শ্ব অভিনেত্রী উপমা, সেরা গায়ক এন্ড্রু কিশোর, সেরা গায়িকা কনক চাঁপা, শ্রেষ্ঠ গীতিকার মো. রফিকুজ্জামান ও শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক হিসেবে পুরস্কার জিতেছেন আলাউদ্দিন আলী।
এছাড়া পুরস্কারের ফাঁকে ফাঁকে নাচ-গান পরিবেশন করেন শাকিল-অপু, ইলিয়াস কাঞ্চন-অঞ্জু, ওমর সানি-পপি, ইমন-নিপুন, সংগ্রাম-সানজানা এবং প্রিন্স-উপমা জুটি। পুরো অনুষ্ঠানটি উপস্থাপন করেন নায়ক ফেরদৌস ও ইরিন জামান।
রোববার রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রথমবারের মতো আয়োজিত ইফাদ ফিল্ম ক্লাব অ্যাওয়ার্ড-২০১২ অনুষ্ঠানে এসব পুরস্কার দেয়া হয়। এতে চলচ্চিত্রবিষয়ক মোট ১৭টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়েছে।