২ নেত্রীকে বাদ দিতে ফেসবুকে প্রচারণা!

বার্তাবাংলা রিপোর্ট :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াকে আর ক্ষমতায় না বসানোর আহ্বান জানিয়ে জনপ্রিয় সামাজিক নেটওয়ার্ক সাইট ফেসবুকসহ মোবাইল ফোনে প্রচারণা চালানো হচ্ছে। ‘টু-টার্মস (2terms)’ নামে ফেসবুকে একটি পেজ খুলে এ প্রচারণা চালানো হচ্ছে। সেই সঙ্গে গত দুদিন ধরে মোবাইল ফোনে পাঠানো হচ্ছে ক্ষুদেবার্তাও। ক্ষুদেবার্তায় কোনো নাম্বার না উঠলেও প্রেরকের জায়গায় লেখা রয়েছে ‘নিউ লিডার’।
এসএমএসে বলা হয়েছে, “নট দ্য সেম প্রাইম মিনিস্টার এগেইন অ্যান্ড এগেইন। নো মোর হাসিনা অর খালেদা। উই ওয়ান্ট নিউ লিডার। ম্যাক্সিমাম টু টার্মস এজ পিএম ল’ ইন কন্সটিটিউশন। জয়েন আস facebook.com/2terms”
আর ফেসবুক পেজের টাইমলাইনে লেখা রয়েছে, ‘পরিবর্তনশীল নেতৃত্ব চাই। একজন ২ বারের বেশি প্রধানমন্ত্রী হতে পারবেন না। সাংবিধানিক আইন চাই। আমাদের পাশে দাঁড়ানÑ নতুন বাংলাদেশ গড়ি।’ এছাড়া রয়েছে, ‘Change of Leadership in Bangladesh – Max two terms as Head of Govt.’
রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই পেজটি লাইক করেছে ৪২ হাজার ৩১২ জন ফেসবুক ব্যবহারকারী। ওই পেজে আলোচনায় অংশ নিয়ে ৬৫৬ জন। পেজটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতার ছবির পাশে অসংখ্যবার ‘না, না, না’ লেখা রয়েছে। আরেক জায়গায় লেখা হয়েছে,     “আমরা আমাদের এই দাবির কথা গত ২ বছর ধরে সবাইকে বলে চলেছি, শুরু করেছিলাম এপ্রিল ১০, ২০১১ এ। আমরা সবাই এইটা আগে থেকেই চাইতম কিন্তু কেউ উচ্চৈঃস্বরে বলতে পারতাম না, ভিতরে খালি দীর্ঘশ্বাস ছেড়ে চিন্তা করতাম, এখনো বলতে পারি না, কিন্তু এখন একটু একটু করে শক্তি সঞ্চয় হচ্ছে এবং ভিতরে চিৎকার করে বলছি ‘পরিবর্তন চাই’। আমরা ভাই সাধারণ জনগণ, আমরা শাহবাগ না যে পিছনে সরকার আর ছাত্রলীগ থাকবে, আমরা হেফাজত নই যে ধর্মের কথা বলে সরকার উৎখাত করার চিন্তা করি। আমরা সাধারণ মানুষ যারা দেশকে ভালোবাসি। এই আন্দোনের ফল দিয়া আমাদের পেট ভরবে না, আমরা টাকা পাব না, কিন্তু আমাদের দেশের অনেক ভালো হবে। শুধু মাত্র একমাত্র দেশের জন্য আমাদের এই আন্দোলন। আমরা হেরে যাব না, আমরা সফল হবই, আমাদের স্বার্থ হলো বাংলাদেশ। আমরা আমাদের দেশের জন্য স্বার্থপর। আমরা গর্ব করে বলতে পারি, হ ভাই আমরা স্বার্থপর, বাংলাদেশ নিয়া আমরা স্বার্থপর।”