বার্তাবাংলা ডেস্ক »

প্রতি মাসে সক্রিয়ভাবে ফেসবুকের মেসেঞ্জার অ্যাপ্লিকেশন ব্যবহারকারীর সংখ্যা ১৩০ কোটি ছাড়িয়েছে। ফেসবুকের পক্ষ থেকে সম্প্রতি এ ঘোষণা এসেছে।

 

২০১৬ সালের জুলাই মাসে মাসিক হিসাবে মেসেঞ্জারের সক্রিয় ব্যবহারকারী সংখ্যা ১০০ কোটি পার হয়েছিল।

শুক্রবার ফেসবুকের এক পোস্টে বলা হয়েছে, মেসেঞ্জারকে যতটা উন্নত করা যায়, তা করার চেষ্টা করে যাচ্ছি। নতুন ফিচার, ফিল্টার, ভিডিও চ্যাটের জন্য রিঅ্যাকশনসহ ভার্চ্যুয়াল এই ব্যক্তিগত সহকারীকে বিশ্বের আরও অনেক জায়গায় সহজলভ্য করার চেষ্টা করে যাচ্ছি।

১৩০ কোটি ব্যবহারকারী হওয়ায় এটি এখন ফেসবুকের অধীনে থাকা হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারের সমান ব্যবহারকারী হয়ে গেল। বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যাও ১৩০ কোটি।

ফেসবুকের পক্ষ থেকে বলা হচ্ছে, মেসেঞ্জারে ইনস্ট্যান্ট গেম আনা হয়েছে। এ ছাড়া বিভিন্ন দেশে মেসেঞ্জার লাইট সংস্করণটি চালু করা হয়েছে। ইনবক্সটি নতুন করে সাজানো হয়েছে যাতে সব প্রিয় ফিচারগুলো সামনে থাকে ও সহজে ব্যবহার করা যায়।

গত জুন মাসে ফেসবুকে ২০০ কোটি ব্যবহারকারীর কথা জানান ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

মাসের হিসাবে ফেসবুকের অধীনে থাকা ইনস্টাগ্রাম ব্যবহারকারী সংখ্যা ৭০ কোটি এর মধ্যে ২০ কোটি ব্যবহারকারী স্টোরিজ ফিচারটি ব্যবহার করে। ইনস্টাগ্রামের নিকটতম প্রতিদ্বন্দ্বী স্ন্যাপচ্যাট ব্যবহারকারী সংখ্যা ১৬ কোটি ৬০ লাখ।

মেসেঞ্জারে ১৩০ কোটির মাইলফলক ছোঁয়ায় মেসেঞ্জার কমিউনিটির সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ফেসবুক কর্তৃপক্ষ। তথ্যসূত্র: আইএএনএস।

শেয়ার করুন »

মন্তব্য করুন »

%d bloggers like this: