রওশনকে নিয়ে সিঙ্গাপুরে এরশাদ

বার্তবাংলা রিপোর্ট :: স্ত্রী রওশনকে নিয়ে সিঙ্গাপুর গেছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

প্রায় দেড় দশক পর সস্ত্রীক বিদেশ গেলেন জাতীয় পার্টির চেয়ারম্যান।
সোমবার দুপুর সাড়ে ১২টায় সিঙ্গাপুরের উদ্দেশে  ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তারা।
তাদের সফরসঙ্গী হয়েছেন এরশাদ-রওশন দম্পতির একমাত্র সন্তান রাহাগির আলমাহী সাদ ও এরশাদের একান্ত সচিব অবসরপ্রাপ্ত মেজর খালেদ আখতার।
দলীয় সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে স্বাস্থ্য পরীক্ষার জন্য এরশাদ ও রওশন সিঙ্গাপুর গেছেন। দু’জনই সেখানকার হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাবেন। আগামী ১৮ জুন দেশে ফিরবেন তারা।
১৯৯৮ সালে বিদিশাকে বিয়ে করার পর থেকেই আলাদা বসবাস করেন এরশাদ ও রওশন। এরশাদ বাস করেন বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে। রওশন গুলশানের বাসভবনে। ২০০৫ সালে বিদিশার সঙ্গে এরশাদের বিচ্ছেদের পরও গত আট বছর পৃথক বাসভবনে বাস করেন রওশন।
সম্প্রতি আবার রাজনীতিতে সক্রিয় হয়েছেন রওশন এরশাদ। শারীরিক অসুস্থতার কারণে দীর্ঘ দুই বছর রাজনীতি থেকে দূরে ছিলেন রংপুর-৩ আসনের এমপি রওশন। গত মাসে দলের প্রেসিডিয়াম সভায় যোগদানের মধ্য দিয়ে সক্রিয় রাজনীতিতে ফেরেন তিনি।
জাপা সূত্র জানায়, রওশন এরশাদ ও তার অনুসারীরা বরাবরই মহাজোটবিরোধী। বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের সঙ্গে জোট করার পক্ষপাতি এ অংশটি। রওশনের রাজনীতিতে সক্রিয় হওয়া ও এরশাদের সঙ্গে আবারও বিদেশ সফরের মধ্য দিয়ে এ অংশটি ফের শক্তিশালী হতে পারে বলে জানান দলটির নেতারা।
বিমানবন্দরে এরশাদকে বিদায় জানান দলের মহাসচিব এবিএম রহুল আমীন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, গোলাম কিবরিয়া টিপু এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মুজিবুল হক চুন্নু এমপি, মীর আবদুস সবুর আসুদ প্রমুখ।