দোষ স্বীকার করে ক্ষমা চাইলেন আশরাফুল

বার্তবাংলা রিপোর্ট :: আগামী এক সপ্তাহের মধ্যে ম্যাচ ফিক্সিং নিয়ে তদন্তের পূর্ণাঙ্গ প্রতিবেদন দেবে আইসিসির দুর্নীতি দমন বিভাগ (আকসু)। আর তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আশরাফুলকে সব ধরনের খেলা থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এদিকে, মঙ্গলবার নিজ বাসায় সংবাদ সম্মেলন করে দোষ স্বীকার করে জাতির কাছে ক্ষমা চেয়েছেন মোহাম্মদ আশরাফুল।

দুপুরে বিসিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেন, আকসুর প্রতিবেদন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যৌথভাবে প্রকাশ করবে।

ম্যাচ ফিক্সিং নিয়ে আশরাফুল স্বীকারোক্তি দেয়ার কারণে আপাতত তাকে সব ধরনের ক্রিকেট থেকে বিরত রাখা হচ্ছে। আর অভিযুক্ত সাবেক ও বর্তমান ক্রিকেটাররা আশরাফুলের ওই স্বীকারোক্তি নাকচ করার কারণে প্রতিবেদন প্রকাশ না হওয়া পর্যন্ত তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে না।

আকসুর তদন্ত কেবল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ভিত্তিক। আন্তর্জাতিক ক্রিকেটকে কেন্দ্র করে কোনো রকম তদন্ত করবে না তারা। তবে আন্তর্জাতিক ক্রিকেটের ফিক্সিং নিয়ে পরে আইসিসি ও বিসিবি যৌথভাবে তদন্ত করবে বলে জানান সভাপতি।

তবে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের মালিকপক্ষের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি-না তা নিয়ে কোনো পরিষ্কার করে কিছু বলেননি পাপন।