বার্তাবাংলা ডেস্ক »

united airwaysবার্তাবাংলা রিপোর্ট :: ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড অভ্যন্তরীন, আঞ্চলিক ও আন্তর্জাতিক রুটে ধারাবাহিক সাফল্যের জন্য এয়ারলাইন্স সেক্টরে বেস্ট এভিয়েশন কোম্পানী হিসেবে “অর্থকন্ঠ বিজনেস এ্যাওয়ার্ড -২০১৩” পেয়েছে।
ইউনাইটেড এয়ারওয়েজের পক্ষ থেকে কোম্পানির সেলস্ এন্ড মার্কেটিং ডিরেক্টর সৈয়দ খাজা জুনায়েদ, বাংলাদেশে সরকারের শিল্পমন্ত্রী জনাব দিলীপ বড়ুয়া এবং কাজী আকরাম উদ্দিন আহমেদ প্রেসিডেন্ট, এফবিসিসিআই-র কাছ থেকে গত ৩১ মে ২০১৩ তারিখে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এ্যাওয়ার্ড গ্রহণ করেন। এ্যাওয়ার্ড প্রদান করেন বিজনেস ম্যাগাজিন অর্থকন্ঠ।
উল্লেখ্য ইতিপূর্বে অভ্যন্তরীন রুটে অভাবনীয় সফলতার জন্য দেশের কাগজ বিজনেস এ্যাওয়ার্ড-২০০৭, বেগম রোকেয়া শাইনিং পারসোনালিটি এ্যাওয়ার্ড-২০০৭, অভ্যন্তরীন ও আঞ্চলিক রুটে সফলতার জন্য অর্থকণ্ঠ বিজনেস এ্যাওয়ার্ড- ২০০৮, ২০১১, ২০১২ বিজনেস এক্সপ্রেস বিজনেস এ্যাওয়ার্ড-২০০৯, ইবিএল-মনিটর অভ্যন্তরীন এয়ারলাইন অব দ্যা ইয়ার-২০১০, এনআরবি ইনভেস্টমেন্ট অব দ্যা ইয়ার-২০১০, বিজনেস এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড-২০১২-এ ভূষিত হয়েছিল।
ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশের পুঁজি বাজারে একমাত্র বিমান সংস্থা যা বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, দুবাই, মাস্কাট, কুয়ালা লামপুর, ব্যাংকক, কাঠমুন্ডু, কলকাতা এবং চট্টগ্রাম থেকে মাস্কাট, কলকাতা রুটে ফাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীন সকল রুটে যেমন চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর ও বরিশাল রুটে ফাইট পরিচালনা করছে।
১০ জুলাই ২০০৭ তারিখে ইউনাইটেড এয়ারওয়েজ একটি ৩৭ আসন বিশিষ্ট ড্যাশ-৮ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে সিলেট উদ্বোধনী ফাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। ইউনাইটেডের বিমান বহরে রয়েছে দু’টি ড্যাশ-৮ ১০০, দু’টি এটিআর-৭২, চারটি এমডি-৮৩ এবং দু’টি এয়ারবাস-৩১০ সহ মোট দশটি এযারক্রাফট।

শেয়ার করুন »

মন্তব্য করুন »