জুনায়েদ বাবুনগরী ৯ দিনের রিমান্ডে

বার্তাবাংলা ডেস্ক ::হেফাজতের মহাসচিব জুনায়েদ বাবুনগরীকে হত্যা ও লুটপাটের মামলায় ৯ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। মঙ্গলবার মহানগর হাকিম তারেক মইনুল ইসলাম ভূঁইয়ার আদালত এ রিমান্ড আবেদন মঞ্জুর করে।

এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ বাবুনগরীর ১০ দিনের রিমান্ডের জন্য আবেদন করেন। আর আটক আরো ৪০ জন হেফাজত কর্মীকে দুই মামলায় ২ দিন করে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত।

ঢাকা, চট্টগ্রাম এবং নায়ারণগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় মঙ্গলবার পর্যন্ত ১৮টি মামলা করেছে পুলিশ। হত্যা, নাশকতা এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন অপরাধের অভিযোগ এনে পুলিশ ও ক্ষতিগ্রস্তরা বাদি হয়ে এসব মামলা করেছেন।

উল্লেখ্য, গত রোববার রাজধানীর পল্টন, বায়তুল মোকাররম, দৈনিক বাংলা এবং মতিঝিল এলাকায় তাণ্ডব চালান হেফাজতের কর্মীরা। আর সোমবার চট্টগ্রামের হাটাজারী ও নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকায় হেফাজতের কর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশসহ কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। পরে গতকাল (সোমবার) রাতে হেফাজতের মহাসচিব জুনায়েদ বাবুনগরীকে ঢাকেশ্বরী মন্দিরের কাছ থেকে গ্রেপ্তার করা হয়।