বার্তাবাংলা ডেস্ক »

Dating App

IIMEJবার্তাবাংলা রিপোর্ট :: সংবাদমাধ্যম ও সাংবাদিকতার স্বাধীনতা নিশ্চিত করার মাধ্যমে সমাজে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠা করতে হবে। সুন্দর সংবাদিকতার চর্চার মাধ্যমে এ্ই সম্ভাবনাকে সফল করা সম্ভব। গণমাধ্যমকর্মীদের সামনে থেকে নেতৃত্ব দিতে হবে। বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে শান্তির জন্য সাংবাদিকতা ও সামাজিক প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভূমিকা শীর্ষক মুক্ত আলোচনা ও ইমেজের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে গণমাধ্যম বিশেষজ্ঞগণ এমন অভিমত ব্যক্ত করেন। গতকাল শুক্রবার ইমেজ সম্মেলন কক্ষে আয়োজিত এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।
‘শান্তির জন্য সাংবাদিকতা’- এই প্রত্যয়কে সামনে রেখে রেখে যাত্রা শুরু করেছে – ইনস্টিটিউট অব ইনোভেটিভ মিডিয়া অ্যান্ড ই-জার্নালিজম (ইমেজ)। এ বছরের বিশ্ব মুক্ত সাংবাদিকতা দিবসের মূল প্রতিপাদ্য বিষয় – ‘সেফ টু স্পিক: সিকিউরিং ফ্রিডম অভ এক্সপ্রেশন ইন অল মিডিয়া’। এই ভিত্তি-ধারণাকে সামনে রেখে গণমাধ্যম বিশেষজ্ঞগণ শান্তি সাংবাদিকতা ধারণার বিশ্লেষণ, সাংবাদিকতার নীতি-নৈতিকতা সমৃদ্ধ সাংবাদিকতায় সংবাদমাধ্যম ও সাংবাদিকের স্বাধীনতার নিরলসভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন।

সাংবাদিকতায় মানবসম্পদ উন্নয়নের জন্য ২০১১ সালে সালের ৩ মে, বিশ্ব মুক্ত সাংবাদিকতা দিবসে ইমেজ এর যাত্রা শুরু করেছিল।
ইমেজ-এর অধ্যক্ষ আলিউর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে  আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী  অধ্যাপক রোবায়েত ফেরদৌস, গণমাধ্যম পরামর্শক আ ক মু. রহমত আলী, তথ্য-প্রযুক্তিবিদ আতিক সিদ্দিকী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাজীব মীর, এস এ টিভির বিশেষ প্রতিনিধি সালাউদ্দিন মাহমুদ, ইমেজ এর ব্যবস্থাপনা পরিচালক জাহিদ আল আমীন, পরিচালক নাজনীন নাহার, সাজ্জাদ সবুজ প্রমুখ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »