দাবি আদায়ে জাবি শিক্ষক সমিতির নতুন কর্মসূচী ঘোষণা


আহসান হাবীব, জাবিঃ
উপাচার্যকে বেঁধে দেয়া সময়ের মধ্যে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা বহিষ্কার সহ ৩ দফা দাবি আদায় না হওয়ায় নতুন আন্দোলন কর্মসূচী ঘোষনা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি।

শনিবার সকাল সাড়ে ১১ টায় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে অনুষ্ঠিত সাধারন সভায় এ কর্মসূচী ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসূচীর মধ্যে রয়েছে-
২১ এপ্রিল রবিবার প্রচারপত্র বিলি ও গণসংযোগ, ২২ এপ্রিল সোমবার সাংবাদিক সম্মেলন, ২৩ এপ্রিল মঙ্গলবার মৌন মিছিল, ২৪ এপ্রিল বুধবার মানববন্ধন এবং ২৫ এপ্রিল বৃহস্পতিবার অবস্থান ধর্মঘট।

এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে আগামী ২৭ এপ্রিল শনিবার থেকে অনির্দিষ্ট কালের পূর্ণ কর্মবিরতি পালন করা হবে জানা গেছে।

শিক্ষক সমিতির সাধারন সম্পাদক অধ্যাপক মো. শরিফ উদ্দিন এই কর্মসূচীকে অসহযোগ আন্দোলন আখ্যা দিয়ে বলেন, দাবি আদায়ে শিক্ষক সমিতি প্রশাসনকে যে সময়সূচী বেঁধে দিয়েছিল তার মধ্যে প্রশাসন কোন ধরনের পদক্ষেপ না নেয়ায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সাধারন সম্পাদক রাজিব আহমেদ রাসেল কর্তৃক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং সিন্ডিকেট সদস্য মো. নূরুল হক লাঞ্ছিত হওয়ার অভিযোগ ওঠে। এরপর ৩ দফা দাবি আদায়ে উপাচার্যকে গত বৃহস্পতিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।