মৌলভীবাজারে-৫ দিনব্যাপী শতভুজা বাসন্তী পূজা ও মেলা শুরু » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

এস এ চৌধুরী,মৌলভীবাজার:: মৌলভীবাজারে-শতভূজা (১০০ হাত) বাসন্তী পূজা ও মেলা শুরু হয়েছে। জেলার কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী দেবীপুর সার্বজনীন দেবালয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্য দিয়ে গত মঙ্গলবার রাত থেকে ৫ দিন ব্যাপী শ্রীশ্রী শতভূজা (১০০ হাত) বাসন্তী পূজা শুরু হয়েছে। এ উপলক্ষে ৫ দিন ব্যাপী মেলাও বসেছে। ৭ম বারের মত অনুষ্ঠিত এই পূজায় আজ  বৃহষ্পতিবার মহাসপ্তমীর দিন হাজার হাজার লোক সমাগম ঘটে। পূজো ও মেলা উপলক্ষে এলাকায় সাজ সাজ রব বিরাজ করছে। ৫ দিনব্যাপী অনুষ্ঠানসুচীর মধ্যে রয়েছে পূজার্চ্চনা, রামায়ণ কীর্ত্তন, পদাবলী কীর্ত্তন, সাংস্কৃতিক অনুষ্টান, আরতী প্রতিযোগীতা, মহাপ্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা সভা প্রভৃতি। আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে মহানবমী। দুপুর থেকে মহাপ্রসাদ বিতরণ করা হবে।  দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার ভক্তবৃন্দের ঢল নামবে বলে আয়োজকরা আশা প্রকাশ করছেন।
দেবীপুর সার্ব্বজনীন দেবালয় পরিচালনা কমিটির সভাপতি বিনোদ বিহারী দাস ও সাধারণ সম্পাদক সত্যেন্দ্র কুমার পাল (নান্টু),  প্রচার সম্পাদক দিলীপ কুমার ধর জানান, বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্য দিয়ে এই পূজা শুরু হয়েছে। শতভূজা বাসন্তী পূজা ও মেলাকে কেন্দ্র করে এলাকার সনাতন হিন্দু সম্প্রদায়সহ জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষের মধ্যে পড়েছে সাজ সাজ রব। আবহাওয়া অনুকুলে থাকলে আগামীকাল শুক্রবার মহানবমীর দিনে বাসন্তী পূজায় দেশের বিভিন্ন স্থান থেকে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বিভিন্ন পেশাজীবির হাজার হাজার লোকের সমাগমে গোটা এলাকা মুখরিত হয়ে উঠবে বলেও আয়োজকরা আশা প্রকাশ করছেন।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »