বার্তাবাংলা ডেস্ক »

rail accidentবার্তাবাংলা রিপোর্ট :: রাজধানীর বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে পাশের বস্তির ওপর পড়েছে। বৃহস্পতিবারের এ ঘটনায় বগির নিচে চাপা পড়ে একজন নিহত ও ৫ জন আহত হয়েছেন। এরপর থেকে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১২টার দিকে বনানী এলাকায় সৈনিক ক্লাবের কাছে গিয়ে মালবাহী একটি ট্রেনের কনটেইনারবাহী ৩টি বগি লাইনচ্যুত হয়ে পাশের বস্তির ওপর পড়ে যায়। এ সময় ট্রেনটি কমলাপুর থেকে চট্টগ্রাম যাচ্ছিল।

এতে ওই বস্তির ৬ জন আহত হন। পরে গুরুতর আহত অবস্থায় মজিবুর রহমান (৪৫) নামে একজনকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

আহতদেরকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ও আশপাশের হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে তিন শিশু ও এক নারী রয়েছেন। তবে কন্টেইনারের নিচে কতজন চাপা পড়ে আছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ঘটনার পর পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেছে।

এদিকে, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ। রেলের প্রধান বিভাগীয় কর্মকর্তা মো. সালাউদ্দিন আহমেদকে প্রধান করে গঠিত এই কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কমিটির অপর তিন সদস্য হলেন: ঢাকা বিভাগীয় প্রকৌশলী মো. আরমান হোসেন, বিভাগীয় প্রকৌশলী (সিগন্যাল ট্রান্সফার) মো. জাকারিয়া এবং বিভাগীয় প্রকৌশলী (ক্যারেজ) মো. সেলিম।

শেয়ার করুন »

মন্তব্য করুন »