জার্মান ত্রিপুরা কুবি প্রতিনিধি: »

Dating App

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তনে অংশগ্রহণ করতে রেজিস্ট্রেশন করেছেন সর্বমোট ২৮৮৭ জন ডিগ্রিধারী। শনিবার (৭ ডিসেম্বর) রাত ১২টায় শেষ হওয়া সমাবর্তনের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষে এ তথ্য জানা গেছে।

সমাবর্তন রেজিস্ট্রেশন উপ-কমিটি সূত্রে জানা গেছে, শনিবার (৭ ডিসেম্বর ছিলো সমাবর্তনে রেজিস্ট্রেশনের বর্ধিত সময়সীমার শেষদিন। এর আগে গত ৩০ নভেম্বর রেজিস্ট্রেশনের নির্ধারিত সময় শেষ হলে শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে ১ ডিসেম্বর থেকে রেজিস্ট্রেশনের সময়সীমা ৭ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পুরো সময়ের মধ্যে মোট ২৮৮৭ জন গ্রাজুয়েট সমাবর্তনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করে।

সমাবর্তন প্রচার উপ-কমিটির আহবায়ক ড. মোহা: হাবিবুর রহমান জানান, ‘সমাবর্তনে অংশগ্রহণে শিক্ষার্থীদের নিবন্ধনের জন্য আমরা যথাসম্ভব প্রচার-প্রচারণা চালিয়েছি। একটি উৎসবমুখর সমাবর্তনের জন্য আমরা অধীর আগ্রহে প্রতীক্ষায় আছি।’

২০২০ সালের ২৭ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় আচার্য মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো: আবদুল হামিদ এতে উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন। এছাড়াও সমাবর্তনের সাংস্কৃতিক অংশে দেশের বিখ্যাত ব্যান্ড ‘নগর বাউল’র উপস্থিতির কথা রয়েছে।

সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ (২০০৬-০৭ শিক্ষাবর্ষ) থেকে অষ্টম ব্যাচ (২০১৩-১৪) পর্যন্ত স্নাতক পর্যায়ের এবং স্নাতকোত্তর পর্যায়ে প্রথম ব্যাচ থেকে ষষ্ঠ ব্যাচ (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) পর্যন্ত সাবেক শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছেন। এই হিসেবে স্নাতক পর্যায়ে ১২২২ জন এবং স্নাতক ও স্নাতকোত্তর মিলিয়ে ১৬৬৫ রেজিস্ট্রেশন করেছেন।

ইতোমধ্যে  সমাবর্তন আয়োজনের জন্য প্রস্তুতি কমিটির অধীনে ২৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে। বিভিন্ন উপ-কমিটি ক্যাম্পাসের সৌন্দর্যবর্ধন, সমাবর্তনের লোগো চূড়ান্ত করা, বিভিন্ন ভৌত অবকাঠামোগত উন্নয়ন, গাড়ি পার্কিং ব্যবস্থার কাজ করছেন। সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য এরই মধ্যে উপহার সামগ্রী হিসেবে ব্যাগ, সমাবর্তনের গাউন (ফেরতযোগ্য), ক্যাপ, টাই, মগ, কলম, সুভ্যিনিয়র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমাবর্তনস্থলে কোনো ডিগ্রিধারী অতিথি নিয়ে প্রবেশ করার অনুমতি পাবেন না।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »