জার্মান ত্রিপুরা কুবি প্রতিনিধি: »

Dating App

৮ ডিসেম্বর, ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস উপলক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।  রবিবার সন্ধ্যায় মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ‘ব্রাহ্মণবাড়িয়া ছাত্রকল্যাণ পরিষদ’র আয়োজনে  উদযাপিত হয় দিবসটি।

নয়মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের ডিসেম্বরে এসে একে একে হানাদারমুক্ত হয় দেশের সবকটি জেলা। এরই ধারাবাহিকতায় ৮ ডিসেম্বর শত্রুমুক্তি পায় দেশের সাংস্কৃতিক রাজধানীক্যাত ব্রাহ্মণবাড়িয়া। এদিন কুমিল্লা, বরিশাল, পিরোজপুর জেলাও মুক্তি পায় শত্রুদের হাত থেকে। মহান মুক্তিযুদ্ধে বাংলা মায়ের অকুতোভয় সৈনিকদের আত্মত্যাগের কথা স্মরণ ও তাঁদের আত্মার শান্তি কামনার লক্ষ্যেই আয়োজন করা হয় এই মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠানের।

ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস উদযাপনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে মোমবাতি প্রজ্জ্বলন ও ফুল দিয়ে সাজায় সংগঠনের সদস্যরা। এসময় সংগঠনের সভাপতি আশিকুজ্জামান রাব্বি, সাধারণ সম্পাদক রেজাউল করিম শাওনসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংগঠনের নেতৃবৃন্দ। একইসাথে আগামীতে এই মুক্ত দিবস আরও বড় পরিসরে করার আশাবাদ ব্যক্ত করেন তারা।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »