বার্তাবাংলা ডেস্ক »

Dating App

বাংলাদেশে খেলা ত্রিদেশীয় সিরিজে পরপর দুই ম্যাচ এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজের প্রথম ম্যাচে হেরে ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও খানিক ব্যাকফুটে চলে গিয়েছিল আফগানিস্তান ক্রিকেট দল। তবে তারা ঘুরে দাঁড়িয়েছে সময়মতো। জিতে নিয়েছে সিরিজের দ্বিতীয় ম্যাচটি।

লখনৌয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে আফগানদের তিন ম্যাচ পর জয় পাইয়ে দিয়েছেন পেস বোলিং অলরাউন্ডার করিম জানাত। টি-টোয়েন্টি ক্রিকেটে দেশের দ্বিতীয় সেরা বোলিং করে একাই গুঁড়িয়ে দিয়েছেন উইন্ডিজ ব্যাটিং লাইনআপ। যার সুবাদে আফগানরা পেয়েছে ৪১ রানের সহজ জয়।

অথচ আগে ব্যাট করে ১৪৭ রানের বেশি সংগ্রহ দাঁড় করাতে পারেননি আসগর আফগান, মোহাম্মদ নবী, হযরতউল্লাহ জাজাইরা। তবে এ পুঁজিকেই ক্যারিবীয়দের জন্য পাহাড়সম প্রমাণ করেন করিম জানাত। নিজের ৪ ওভারের স্পেলে মাত্র ১১ রানে ৫ উইকেট নেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে ৮ উইকেটে ১০৬ রানে।

রান তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই পিছিয়ে পড়তে থাকে ক্যারিবীয়রা। ১৪৭ রানের লক্ষ্যে প্রথম ১০ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে মাত্র ৪৫ রান। এমন বাজে শুরুর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি কাইরন পোলার্ডের দল। শেষপর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৬ রান করতে পারে তারা।

ক্যারিবীয় ব্যাটিং লাইনআপ লন্ডভন্ড করে দেয়া বোলিংয়ে মাত্র ১১ রান খরচায় ৫ উইকেট নেন করিম জানাত। এছাড়া ১টি করে উইকেট যায় রশিদ খান, গুলবদিন নাইব ও নবীন উল হকের ঝুলিতে।

এর আগে আফগানদের ১৪৬ রানের সংগ্রহ এনে দেয়ার পথেও দলের সর্বোচ্চ ২৬ রান করেন করিম জানাত। তিন নম্বরে নেমে ১৮ বলে ২৬ রান করেন তিনি। সমান ২৬ রান আসে হজরতউল্লাহ জাজাইয়ের ব্যাট থেকেও। এছাড়া গুলবদিন ২৪ ও নাজিবুল্লাহ জাদরান করেন ২০ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে ৩ উইকেট নেন কেসরিক উইলিয়ামস। জেসন হোল্ডার ও কেমো পলের ঝুলিতে যায় ২টি করে উইকেট।

আজ (রোববার) রাতেই সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »