বার্তাবাংলা ডেস্ক »

Dating App

ইউরো বাছাইয়ের ম্যাচ খেলতে জাতীয় দলের সঙ্গে যোগ দেয়ার আগে সময়টা একদমই ভালো যাচ্ছিলো না পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। পরপর দুই ম্যাচে জুভেন্টাস কোচ মাউরিসিও সারি তাকে মাঠ থেকে উঠিয়ে নিলে তৈরি হয় দুজনের মধ্যে দূরত্ব। সংবাদ মাধ্যমে বের হয় ঝামেলার গুঞ্জন।

তবে সেসব ছাপিয়ে জাতীয় দলের জার্সি গায়ে চাপাতেই দুর্দান্ত রোনালদো। ইউরো বাছাইয়ে অনিশ্চয়তায় থাকা পর্তুগালকে ৬-০ গোলের বিশাল এক জয় পাইয়ে দিয়েছেন রোনালদো। নিজে করেছেন ক্যারিয়ারের ৫৫তম হ্যাটট্রিক। পৌঁছে গেছেন আন্তর্জাতিক গোলের সেঞ্চুরির খুব কাছে।

বৃহস্পতিবার রাতে নিজেদের ঘরের মাঠে লিথুনিয়ার বিপক্ষে এমন পারফরম্যান্স উপহার দিয়েছেন পর্তুগিজ কিংবদন্তি। ম্যাচের মাত্র সপ্তম মিনিটে ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হন রোনালদো, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন রোনালদো।

ব্যবধান বাড়িয়ে দেয়া দ্বিতীয় গোলটিও আসে তার পা থেকে। সতীর্থের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের বাঁকানো শটে বল জালে জড়ান তিনি। প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি পর্তুগাল। দ্বিতীয়ার্ধে ১৩ মিনিটের ব্যবধানে ৪ গোল করে লিথুনিয়াকে ম্যাচ থেকে ছিটকে দেয় স্বাগতিকরা।

বিরতির পর ফিরে ম্যাচের তৃতীয় গোলটি করেন লুইস ফার্নান্দেস। মিনিট চারেক পর এক হালি পূরণ করেন গনজালো প্যাসেনসিয়া। রোনালদোকে হ্যাটট্রিকের অপেক্ষায় রেখে স্কোরশিটে নাম তোলে বার্নার্দো সিলভাও। ম্যাচের ৬৩ মিনিটে গোলটি করেন তিনি।

তবে সিলভার গোলের দুই মিনিট পরই হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। তাকে বল বানিয়ে দেন সিলভাই। ফুটবল ক্যারিয়ারের ৫৫তম হ্যাটট্রিকের পর রোনালদোর আন্তর্জাতিক গোলসংখ্যা এখন ৯৮। ইরানের আলি দাইয়ের ১০৯ গোলের বিশ্ব রেকর্ড ভাঙতে আর মাত্র ১২টি গোল প্রয়োজন তার।

বিশাল এ জয়ের পর ইউরোর মূল পর্বের টিকিট পাওয়ার পথে অনেক দূর এগিয়ে গেলো পর্তুগাল। বি গ্রুপের ৮ ম্যাচে ৪ জয় ও ২ ড্রতে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে তারা। শেষ ম্যাচে লুক্সেমবার্গের বিপক্ষে জয় পেলেই নিশ্চিত হয়ে ইউরোর মূল পর্বে তাদের অংশগ্রহণ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »