বার্তাবাংলা ডেস্ক »

mosarrofবার্তাবাংলা ডেস্ক :: চলতি মাসের ২৫ তারিখে সরকারি খরচে মালয়েশিয়াগামী ২০০ শ্রমিক নিয়ে প্রথম ফ্লাইট যাবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। বুধবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে অনাবাসী বাংলাদেশিদের বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তির (সিআইপি) কার্ড বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ৩টি ক্যাটাগরিতে সিআইপি মর্যাদা দেয়ার ইচ্ছা ছিল। কিন্তু শিল্প ক্ষেত্রে কাউকে না পাওয়ায় বাকি দুই ক্যাটাগরিতে ১৩ জনকে এই কার্ড দেয়া হয়েছে।

এছাড়া বৈধ পথে আরো বেশি রেমটেন্স পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

২০১০ সালে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ১৩ জন অনাবাসী বাংলাদেশিকে মন্ত্রণালয়ে সিআইপি কার্ড দেয়া হয়। বৈধভাবে দেড় লাখ ডলারের সমপরিমাণ রেমিটেন্স পাঠানোর জন্য ১০ জন ও বাংলাদেশ থেকে ৫ লাখ ডলারের সমপরিমাণ কাঁচামাল আমদানির জন্য ৩ প্রবাসী ব্যবসায়ীকে এ কার্ড দেয়া হয়।

সিআইপি কার্ড পাওয়া ব্যক্তিরা হলেন: যুক্তরাজ্যের আব্দুর রহিম ও মৌলা মিয়া, সৌদি আরবের লিয়াকত আলী ও কাজী নুরুল আলম, সংযুক্ত আরব আমিরাতের রেজাউল আজিম, ইতালির মো. ইদ্রিস ও জাহাঙ্গীর হোসেন, ওমানের মেহেরুন নেছা আক্তার, অস্ট্রেলিয়ার সিনথিয়া রহমান এবং কুয়েতের মো. আব্দুল্লাহ। আর বাংলাদেশের পণ্যের আমদানিকারক হিসেবে কার্ড পেয়েছেন রাশিয়ার মনোয়ার হোসেন এবং আরব আমিরাতের মো. আলী ও তাজুল ইসলাম।

শেয়ার করুন »

মন্তব্য করুন »