জাবি’র ৩ ছাত্রলীগ কর্মীকে আজীবন বহিষ্কারের সুপারিশ » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

JU
আহসান হাবীব, জাবিঃ
পহেলা বৈশাখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রী লাঞ্ছিত হওয়ার ঘটনায় অভিযুক্ত ৩ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে বহিষ্কারের সুপারিশ ও কারন দর্শানো নোটিশ জারি করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি। প্রক্টরিয়াল বডির প্রতিবেদনের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে। এছাড়া একই অভিযোগে সংগঠনের দুই কর্মীকে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির জরুরী বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক ৩ ছাত্রকে কারন দর্শানো নোটিশ দেয়া হয়েছে। নোটিশে এই মর্মে জানতে চাওয়া হয়েছে কেন তাদেরকে আজীবনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হবেনা। ৪৮ ঘন্টার মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। এছাড়া তাদেরকে আজীবন বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়।

নোটিশপ্রাপ্তরা হলেন- সুবল দেবনাথ আকাশ ( ইংরেজি বিভাগ, ৩৭ তম ব্যাচ), তানভীর হাসান খান ( দর্শন বিভাগ, ৩৯ তম ব্যাচ) এবং শাকিল মাহমুদ শাওন ( অর্থনীতি বিভাগ, ৪০ তম ব্যাচ)।

এদিকে একই ঘটনায় জড়িত থাকার অভিযোগে তানভীর হাসান খান ও শাকিল মাহমুদ শাওনকে সংগঠন থেকে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা। সংগঠনের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারন সম্পাদক রাজিব আহমেদ রাসেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
এদিকে দোষীদের শাস্তি দাবিতে বুধবার তৃতীয় দিনেও আন্দোলন অব্যাহত রেখেছে  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১০ টায় দাবি আদায়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রীরা। মিছিলটি প্রীতিলতা হলের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন ছাত্রীহল ও প্রশাসনিক ভবন হয়ে সমাজ বিজ্ঞান অনুষদে গিয়ে শেষ হয়। এতে প্রায় ২ শতাধিক ছাত্রী অংশগ্রহন করে।

এছাড়া  বাংলা বিভাগের ২ ছাত্রী লাঞ্ছিত হওয়ায় বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. খালেদ হোসাইন এর নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন এর সাথে দেখা করেন। বেলা সাড়ে ১১ টার দিকে তারা উপাচার্য ভবনে যান। এ সময় দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উপাচার্য বরাবর একটি স্মারকলিপি জমা দেয়া হয়। উপাচার্য এ ব্যাপারে উপযুক্ত শাস্তি প্রদান করার আশ্বাস দেন।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »