বার্তাবাংলা ডেস্ক »

Dating App

সর্বোচ্চ দেশপ্রেম ও নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য বিসিএস প্রশাসন ক্যাডারদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের ‘বার্ষিক সম্মিলন ২০১৯’ উপলক্ষে এক বাণীতে এ আহ্বান জানান তিনি। আজ (বৃহস্পতিবার) এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শেখ হাসিনা বলেন, ‘আমি আশা করি, বিসিএস প্রশাসন ক্যাডারের প্রত্যেক সদস্য সর্বোচ্চ দেশপ্রেম ও নিষ্ঠার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আরও কার্যকর ভূমিকা রাখবেন।’

বিসিএস প্রশাসন ক্যাডার সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি বলেন, বিসিএস প্রশাসন ক্যাডারের সদস্যরা কেন্দ্রীয় ও মাঠপর্যায়ে কাজ করে জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দিয়ে দেশ ও জাতির উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণ ও সদ্য স্বাধীন বাংলাদেশের পুনর্গঠনে এ সার্ভিসের সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের অগ্রযাত্রায় গৃহীত সব সরকারি সিদ্ধান্তের তত্ত্বাবধান, বাস্তবায়ন এবং মূল্যায়নে এ ক্যাডারের সদস্যরা অন্যান্য সার্ভিসের সরকারি কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে সরকারের নীতি, পরিকল্পনা ও কর্মসূচি বাস্তবায়ন করেন।

আওয়ামী লীগ সরকার একটি আধুনিক, প্রযুক্তিনির্ভর, দক্ষ ও সেবামুখী জনপ্রশাসন সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সরকারি অফিসে সিটিজেন চার্টার বাস্তবায়ন, প্রায় ২৫ হাজার ওয়েবসাইট নিয়ে ‘জাতীয় তথ্য বাতায়ন’ চালু, সব ইউনিয়ন পর্যায়ে দ্রুতগতির ইন্টারনেট সুবিধা পৌঁছে দেয়ার মতো সময়োচিত পদক্ষেপের ফলে দেশের জনগণের কাঙিক্ষত সরকারি সেবাপ্রাপ্তি অত্যন্ত সহজলভ্য হয়েছে।

তিনি বলেন, ‘আমরা সিভিল সার্ভিসের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি করেছি। সরকারি কর্মচারীদের বেতন ১২৩ শতাংশ পর্যন্ত বৃদ্ধিসহ তাদের সুযোগ-সুবিধা বহুগুণে বৃদ্ধি করা হয়েছে। জনগণকে সর্বোচ্চ সেবা দিয়ে দেশের শান্তি, গণতন্ত্র ও উন্নয়নের ধারাকে গতিশীল করার লক্ষ্যে কাজের স্বীকৃতিস্বরূপ জনপ্রশাসন পদকসহ বিভিন্ন ক্ষেত্রে পুরস্কৃত করার ব্যবস্থা গ্রহণ করেছি।’

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »