বার্তাবাংলা ডেস্ক »

Dating App

বিশ্বকাপ শেষ হয়ে গেছে তিনদিন হলো। এখন এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। ইতিমধ্যেই আইসিসি তাদের বিশ্বকাপ সেরা একাদশ ঘোষণা করেছে। যেখানে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার, বাংলাদেশের সাকিব আল হাসান। বিশ্বকাপের ওই দলে স্বাভাবিকভাবেই জায়গা পেয়েছেন সেরা পারফরমাররা। যে কারণে সুযোগ পেয়েছেন ভারতের দু’জন- রোহিত শর্মা এবং জসপ্রিত বুমরাহ। বিরাট কোহলি কিংবা মহেন্দ্র সিং ধোনির সেখানে জায়গা পাওয়ার কোনো কারণই ছিল না।

তবে সাবেক বিশ্বসেরা ব্যাটসম্যান, ভারতীয় মাস্টার ব্লাস্টার শচিন টেন্ডুলকারও নিজের চোখে বিশ্বকাপের সেরা একাদশ তৈরি করেছেন। স্বাভাবিকভাবেই তার দলে প্রাধান্য পেয়েছে ভারতীয়রা। ৫জন ভারতীয় সুযোগ পেয়েছেন তার একাদশে। যদিও সেখানে নেই মহেন্দ্র সিং ধোনির নাম। স্বাভাবিকভাবেই বিশ্বকাপের সেরা পারফরমার সাকিব আল হাসান সুযোগ পেয়েছেন শচিনের সেই একাদশে।

আইসিসির একাদশে জায়গা না পেলেও শচিনের একাদশে ঠিকই জায়গা পেয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। যদিও শুধু মাত্র ব্যাটসম্যান হিসাবেই শচিনের দলে রয়েছেন কোহলি। নেতৃত্বের ব্যাটন কিন্তু পাননি। ক্যাপ্টেন নির্বাচন করেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে।

বিশ্বকাপের সার্বিক পারফরম্যান্সের বিচারে নিজের পছন্দের দল বেছে নেন মাস্টার ব্লাস্টার। ওপেনে রোহিত শর্মার সঙ্গে শচিন রেখেছেন ইংল্যান্ডের জনি বেয়ারেস্টকে। উইলিয়ামসনকে ব্যাটিং অর্ডারের তিন নম্বরে রেখেছেন তিনি। বিরাট কোহলিকে রেখেছেন চার নম্বরে। পাঁচ থেকে আট নম্বরে চার জন অল-রাউন্ডার সাকিব আল হাসান, বেন স্টোকস, হার্দিক পান্ডিয়া এবং রবিন্দ্র জাদেজা। মাত্র দু’টি ম্যাচ খেললেও জাদেজাকে বেছে নেওয়া চমকপ্রদ, সন্দেহ নেই।

সাকিব এবং জাদেজা পালন করবেন দুই স্পিনারের ভূমিকা। তিনজন বিশেষজ্ঞ পেসার হিসেবে শচিন দলে রেখেছেন আস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, ইংল্যান্ডের জোফরা আর্চার এবং ভারতের জসপ্রিত বুমরাহকে। বিশ্বকাপে উইকেটকিপিং না করলেও শচিনের দলে একমাত্র উইকেটকিপার-ব্যাটসম্যান হলেন জনি বেয়ারেস্টো।

শচিনের বেছে নেওয়া বিশ্বকাপ একাদশ
রোহিত শর্মা, জনি বেয়ারেস্ট (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), বিরাট কোহলি, সাকিব আল হাসান, বেন স্টোকস, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, মিচেল স্টার্ক, জোফরা আর্চার এবং জসপ্রিত বুমরাহ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »