বার্তাবাংলা ডেস্ক »

Dating App

রাজনীতির নিয়ন্ত্রণ এখন রাজনীতিবিদদের হাতে নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া।

মঙ্গলবার নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ন্যাপের সাবেক চেয়ারম্যান প্রয়াত মশিউর রহমান যাদু মিয়ার ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মোস্তফা বলেন, ‘দু:খজনক হলেও সত্য যে বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই। রাজনীতির নিয়ন্ত্রণ এখন অপশক্তির হাতে। ফলে সত্যিকারের রাজনীতিবিদরা এখন আর সংসদে যেতে পারেন না। রাজনৈতিক দলগুলোও দলীয় মনোনয়ন দেয়ার ক্ষেত্রে ত্যাগী রাজনীতিবিদদের পাশ কাটিয়ে অবশরপ্রাপ্ত আমলা ও ব্যবসায়ীদের দিকে ধাবিত হন।’

তিনি বলেন, রাজনীতির নিয়ন্ত্রণ অরাজনৈতিক গোষ্ঠীর কাছে চলে গেছে বলে দেশে এখন আর সহ অবস্থানের রাজনীতি বিরাজ করছে না। সমাজ ও রাষ্ট্রে প্রতিহিংসার আর প্রতিশোধের রাজনীতি ক্যান্সারের মতো ছড়িয়ে পড়েছে।

ন্যাপ মহাসচিব বলেন, ‘আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে, সেসব লোকদের কাছ থেকে জনগণের জন্য ক্ষমতা উদ্ধার করতে হবে। রাজনীতির ও রাষ্ট্রক্ষমতা আজ লুটপাটের হাতিয়ারে পরিণত হয়েছে। এই লুটেরাদের বিরুদ্ধে লড়াই করে মওলানা ভাসানী ও যাদু মিয়ার অনুসারীদের সাহস নিয়ে এগিয়ে চলতে হবে।’

ন্যাপ মহাসচিব আরও বলেন, মশিউর রহমান যাদু মিয়া সারাজীবন গণতন্ত্র আর জনগণের অধিকার প্রতিষ্ঠার রাজনীতি করেছেন। দেশকে সামরিক শাস থেকে গণতান্ত্রিক পক্রিয়ায় নিয়ে আশার জন্য তিনি যে বিএনপি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে দু:খজনক হলেও সত্য সে দল আজ আর তা স্মরণ করে না। প্রতিষ্ঠাতাদের মুছে ফেলেছে দলটি। আর যারা তার প্রতিষ্ঠাদের মনে করে না, শ্রদ্ধা করে না, স্মরণ করে না তাদেরকে ইতিহাসও ক্ষমা করবে না।’

আলোচনা সভায় অংশগ্রহণ করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, মহিলা সম্পাদিকা সাদিয়া ইসলাম ঈমন, যুবনেতা আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

স্মরণ সভায় মজলুম জননেতা মওলানা ভাসানী, জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়া, সাবেক মন্ত্রী শফিকুল গানি স্বপন-সহ মহান মুক্তিযুদ্ধে শহীদ ও সকল গণতান্ত্রিক আন্দোলনে আত্মত্যাগকারীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »