বার্তাবাংলা ডেস্ক »

Dating App

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক শক্তি তলে তলে প্রস্তুতি নিচ্ছে বড় ধরনের কোনো হামলা পরিচালনার জন্য। কাজেই আমাদের সতর্ক থাকতে হবে। আমাদের দেশের জনগণকে নিয়ে, অসাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলের সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যেই বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয়েছে, যেই চেতনার ভিত্তিতে দেশ স্বাধীন হয়েছে, সেই চেতনাবিরোধী শক্তি এখন খুবই দুর্বল এ কথা মনে করার কোনো কারণ নেই। এখনও সেই অসাম্প্রদায়িক, মানবতাবিরোধী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক অশুভ শক্তি জঙ্গিবাদের ভয়ঙ্কর মুর্তিতে মাঝে মাঝ আবির্ভূত হয়। হলি আর্টিসান, শোলাকিয়ার সেই ট্র্যাজেডির পর আমরা যদি মনে করি সেই সাম্প্রদায়িক অশুভ শক্তির পতন হয়েছে তাহলে আমরা শ্রীলঙ্কার মতোই ভুল করবো। আমাদের প্রস্তুত থাকতে হবে। এখনও ষড়যন্ত্র আছে।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার আজকে নির্বাচনে বিপুল ভাবে বিজয়ী হয়ে চতুর্থবারের মতো ক্ষমতায় এসেছে, এটা আজকে পাকিস্তানপন্থি অশুভ শক্তি তারা মেনে নিতে পারছে না। এই অশুভশক্তি আমাদের এই সরকারে বিরুদ্ধে চক্রান্ত করছে।

অসম্প্রদায়িক চেতনা থেকে আওয়ামী লীগ এক চুলও সরেনি দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাংস্কৃতিক অঙ্গনে আমাদের একটা বিভ্রান্তি আছে যে, আওয়ামী লীগ নির্বাচনী অ্যালায়েন্সের মধ্যে দিয়ে স্বাধীনতার চেতনা মূল্যবোধের পরিপন্থি কাজ করছে। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই আওয়ামী লীগে কৌশলগত কারণে কৌশলগত পরিবর্তন হয়েছে কিন্তু আদর্শিকভাবে বাংলাদেশের জন্মের চেতনা থেকে আমাদের শিকড় থেকে আমরা এক চুলও সরে যাইনি। আমরা আমাদের শিকড়ের সঙ্গে আছি, থাকবো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমান, সদস্য সচিব অসীম কুমার উকিল, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »