বার্তাবাংলা ডেস্ক »

Dating App

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের ফলাফল ভুলে থাকতেই চাইবে পাকিস্তান। কেননা এ সিরিজে কোনো জয় হয়তো লেখা নেই পাকিস্তানের ভাগ্যে। তাই তো বিশ্বরেকর্ড গড়েও ম্যাচ জেতা হয় না তাদের।

শুক্রবার সন্ধ্যায় সিরিজের চতুর্থ ওয়ানডেতে স্বাগতিক ইংলিশদের বিপক্ষে বাবর আজমের সেঞ্চুরিতে ভর প্রথম ইনিংসে ৩৪০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তানি। একইসঙ্গে তারা গড়ে পরপর তিন ওয়ানডেতে ৩৪০ বা তার বেশী দলীয় সংগ্রহের বিশ্বরেকর্ড।

কিন্তু তাদের এই রেকর্ডের আনন্দ স্থায়ী হয়নি চার ঘণ্টার বেশি সময়। কারণ ম্যাচের দ্বিতীয় ইনিংসেই বিশ্বের দ্বিতীয় দল হিসেবে একই রেকর্ড গড়ে ইংলিশরাও। যার ফলে বিশ্বের প্রথম দল হিসেবে টানা তিন ম্যাচে ৩৪০ বা তার বেশি রান করেও পরাজয়ের তিক্ত রেকর্ড সঙ্গী হয় পাকিস্তানের।

তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করে দলকে জিতিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান এবং ওপেনার জনি বেয়ারস্টো। চতুর্থ ম্যাচে সে দায়িত্ব নিলেন অপর ওপেনার জেসন রয়। তার সঙ্গে বেন স্টোকসের ঝড়ো ফিফটির কল্যাণে ৭ উইকেট হারিয়ে ৩ বল আগেই পাকিস্তানের করা ৩৪০ রানের সংগ্রহ টপকে যায় স্বাগতিকরা।

ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয়ে গেলো ইংলিশদের। আর এ পরাজয়টি ছিলো ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের টানা নবম পরাজয়। বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর আর ইতিবাচক ফল পায়নি সরফরাজ আহমেদের দল।

সিরিজের চতুর্থ ম্যাচে পাকিস্তানের করা ৩৪০ রানের সংগ্রহ তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ভীত পেয়ে যায় ইংল্যান্ড। এদিন জনি বেয়ারস্টো না থাকলেও জেমস ভিনস যোগ্য সঙ্গ দেন জেসন রয়কে। ৩৯ বলে ৪৩ করে আউট হন ভিনস।

তবে দলকে নিরাপদ জায়গায় পৌঁছে দেয়ার কাজটা ভালোভাবেই করেন জেসন রয়। মাত্র ৮৯ বলে ১১ চার ও ৪ ছক্কার মারে ১১৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। শেষদিকে ৬৪ বলে অপরাজিত ৭১ রান করে তুলির শেষ আচড় দেন বেন স্টোকস। এছাড়া জো রুট ৩৬ ও টম কুরান করেন ৩১ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিং করে পাকিস্তানের টপঅর্ডার। বাবর আজম ১১২ বলে ১১৫, ফাখর আজম ৫০ বলে ৫৭, মোহাম্মদ হাফিজ ৫৫ বলে এবং শোয়েব মালিক ২৬ বলে ৪১ রান করলে ৭ উইকেট হারিয়ে ৩৪০ রানের সংগ্রহ পায় পাকিস্তান। ইংলিশদের পক্ষে ৪ উইকেট নেন টম কুরান।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »